নিউইয়র্ক     সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্যারিসে রেল স্টেশনে মুসলিম নারীকে গুলি

পরিচয় ডেস্ক

প্রকাশ: ০১ নভেম্বর ২০২৩ | ০৮:২৭ পূর্বাহ্ণ | আপডেট: ০১ নভেম্বর ২০২৩ | ০৮:২৭ পূর্বাহ্ণ

ফলো করুন-
প্যারিসে রেল স্টেশনে মুসলিম নারীকে গুলি

ফ্রান্সের পুলিশ বাহিনী। ছবি : এএফপি

ফ্রান্সের রাজধানী প্যারিসে রেলস্টেশনে এক মুসলিম নারীকে গুলি করেছে পুলিশ। ওই নারী নিজেকে উড়িয়ে দেওয়ার হুমকি দিচ্ছিলেন বলে দাবি পুলিশের। দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

পুলিশ জানিয়েছে, ওই নারী বোরখা পরিহিতা ছিলেন। তিনি নিজেকে উড়িয়ে দেওয়ার হুমকি দেন। এমনকি নিজেকে উড়িয়ে দিলে অন্যরাও প্রাণ হারাবে বলেও জানান তিনি। পরে পুলিশ তাকে গুলি করে। পুলিশ আরও জানিয়েছে, ওই নারীর বয়স ৩৮ বছর। তিনি মাঝেমধ্যে ‘আল্লাহু আকবর’ স্লোগানও দিয়েছিলেন।

প্যারিসের পুলিশ প্রধান নুনেজ জানান, ওই নারী পুলিশের নির্দেশ মানেননি। ফলে পুলিশ তাকে গুলি করে। এতে তিনি তলপেটে গুলিবিদ্ধ হন। তবে তাকে আশঙ্কাজনক অবস্থায় তাকে হাসপাতালে নিলে দেখা যায় তার সঙ্গে কোনো বিস্ফোরক নেই।

পুলিশ প্রথমে ওই নারীকে একটি গুলি করার কথা জানায়। পরে সরকারিভাবে দুই অফিসার মিলে ৮টি গুলি চালিয়েছেন বলে জানানো হয়। ওই নারী এর আগে এক টহল সেনাকে হুমকি দিয়েছিলেন। সংবাদমাধ্যম জানিয়েছেম এ ঘটনায় দুটি তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। এরমধ্যে একটি হলো ওই নারীর আচরণ নিয়ে। এ ছাড়া পুলিশের গুলি চালনা নিয়ে আলাদা তদন্তের নির্দেশনা দেওয়া হয়েছে।

শেয়ার করুন