নিউইয়র্ক     সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পরমাণু যুদ্ধে রাশিয়া জিততে পারবে না: ন্যাটো

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০২২ | ১২:০৩ অপরাহ্ণ | আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২২ | ১২:০৩ অপরাহ্ণ

ফলো করুন-
পরমাণু যুদ্ধে রাশিয়া জিততে পারবে না: ন্যাটো

মস্কো যদি পরমাণু হামলা শুরু করে তাহলে তাতে তারা জিততে পারবে না বলে মন্তব্য করেছেন মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো সামরিক জোটের মহাসচিব ইয়েন্স স্টলটেনবার্গ। বার্তাসংস্থা রয়টার্সকে এক সাক্ষাৎকারে গতকাল বুধবার (২১ সেপ্টেম্বর) এ মন্তব্য করেন তিনি। তবে কে ওই যুদ্ধে বিজয়ী হবে সে বিষয়ে সাক্ষাৎকারে কোনো মন্তব্য করেননি ন্যাটো মহাসচিব।

ইউক্রেনের পূর্ব সীমান্তে রাশিয়া সেনা সমাবেশ ঘটনার ঘোষণা দেওয়ার পর এ কথা বললেন স্টলটেনবার্গ। সাক্ষাৎকারে ন্যাটো মহাসচিব বলেন, এগুলো হচ্ছে বিপজ্জনক ও বেপরো পরমাণু বাগাড়ম্বর।

ইয়েন্স স্টলটেনবার্গ রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে লক্ষ্য করে বলেন, তিনি ভালো করেই জানেন যে, কখনোই পরমাণু যুদ্ধ হওয়া উচিত নয় এবং এতে কেউ জিততে পারবে না বরং রাশিয়ার জন্য নজিরবিহীন ফলাফল অপেক্ষা করবে।

রয়টার্স ন্যাটো মহাসচিবের কাছে পাল্টা প্রশ্ন করেন- রাশিয়া যদি পরমাণু অস্ত্র ব্যবহার করে তাহলে জবাবে ন্যাটো কী করবে। জবাবে ইয়েন্স স্টলটেনবার্গ বলেন, পরিস্থিতির উপর ভিত্তি করে জবাব দেয়া হবে, তবে মস্কোর সাথে ন্যাটোর এ ব্যাপারে যোগাযোগ রয়েছে যে, এই ধরনের পরমাণু যুদ্ধ হবে না এবং রাশিয়া তাতে জিততে পারবে না।

পরিচয়/সোহেল

শেয়ার করুন