নিউইয়র্ক     শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিষেধাজ্ঞা পাওয়া মেসির সময় যেভাবে কাটছে সৌদিতে

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৩ মে ২০২৩ | ০৭:৩০ পূর্বাহ্ণ | আপডেট: ০৩ মে ২০২৩ | ০৭:৩০ পূর্বাহ্ণ

ফলো করুন-
নিষেধাজ্ঞা পাওয়া মেসির সময় যেভাবে কাটছে সৌদিতে

সাতবারের ব্যালন ডি’অর জয়ী মেসি সৌদি আরবের পর্যটনবিষয়ক শুভেচ্ছাদূত। প্রচারণার মাধ্যমে আরব দেশটির পর্যটনশিল্পের প্রসারে মেসি ভূমিকা রাখতে চাইলে তাতে অবাক হওয়ার কিছু নেই। সৌদিতে মেসির চলমান সফরও হয়তো সেটিরই অংশ। কিন্তু পিএসজি কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে সেই সফরে যাওয়ায় দুই সপ্তাহের নিষেধাজ্ঞা ও জরিমানার মুখে পড়েছেন আর্জেন্টিনার এই বিশ্বজয়ী অধিনায়ক। তবে সৌদি আরবের পর্যটনমন্ত্রী আহমেদ আল খাত্তেব সেই আগুনে ঘি ঢেলেছেন। তিনি প্রকাশ করেছেন দেশটিতে মেসির পরিবারসহ ভ্রমণের কয়েকটি ছবি।

কেবল সাময়িক শাস্তি দিয়েই থামতে চায় না ফরাসি ক্লাবটি। ফরাসি সংবাদমাধ্যম লেকিপের প্রতিবেদনে বলা হয়েছে, পিএসজি নতুন করে এই ফরোয়ার্ডকে চুক্তি করাবে না। অথচ এর আগে থেকেই ক্লাবটির সঙ্গে ৩৫ বছর বয়সী মেসির চুক্তি নবায়ন না করার আলোচনা চলছিল। এর ভেতরই মেসির নিষেধাজ্ঞা এবং নতুন করে চুক্তি নবায়ন না হলে হয়তো তিনি ফরাসিদের হয়ে আর মাত্র তিনটি ম্যাচ খেলতে পারবেন।

ঘরের মাঠে একের পর এক শোচনীয় পরাজয় এবং শিরোপা থেকে ছিটকে পড়ার ঘটনায় বেশ ক্ষুব্ধ পিএসজি। সেই পরিস্থিতিতে এই আর্জেন্টাইন ফরোয়ার্ডের সৌদি সফর বেশ নেতিবাচকভাবেই নিয়েছে ক্লাবটি। যা স্বয়ং ক্লাব মালিক নাসের আল খেলাইফি নিয়ন্ত্রণে নেন বলে একাধিক গণমাধ্যমে জানানো হয়। ঠিক সেই পরিস্থিতিতে সৌদি মন্ত্রীর পোস্ট নিশ্চয়ই ফরাসিদের কাটা ঘায়ে নুনের ছিটা মতো মনে হতে পারে!

নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে তিনটি ছবি পোস্ট করে সৌদির পর্যটনমন্ত্রী লিখেছেন, ‘রিয়াদ সিটি বুলেভার্দে বিকালে খেলাধুলা, ভার্চুয়াল জগতের অভিজ্ঞতা ও পরিবার নিয়ে দারুণ সময় কাটানোর পর মেসি এবং তার পরিবার বিলাসবহুল শপিং এবং আন্তর্জাতিকমানের রেঁস্তোরায় ঢুঁ মেরেছেন।’

এই ক্যাপশনের সঙ্গে মেসি এবং তার পরিবারের ছবিও প্রকাশ করা হয়। একটি ছবিতে দেখা যায় স্ত্রী অ্যান্তোনেল্লা রোকুজ্জো ও সন্তানদের নিয়ে ইনডোর গেমস খেলছেন মেসি। অন্য দুটি ছবিও পরিবারের সঙ্গে সময় কাটানোর। অবশ্য মেসিকে পিএসজি নিষিদ্ধ করার আগেই এক দফা আর্জেন্টাইনের ছবি প্রকাশ করেছে সৌদির পর্যটন মন্ত্রণালয়। সেখানে তাদেরকে সৌদিতে স্বাগত জানান হ্যাশট্যাগে ‘ওয়েলকাম মেসি’ লিখে।

বাইরে যাই ঘটুক, পরিবারের সঙ্গে সময়টা বেশ উপভোগ করছেন মেসি

এর আগেও দুবার সৌদি আরবে যাওয়ার পরিকল্পনা করেও পারেননি মেসি। এবার গিয়ে তুলে ধরছেন সৌদির পর্যটন খাতকে। আরএমসি স্পোর্টস জানিয়েছে, সৌদি আরবের পর্যটন দূত হওয়ার চুক্তি থেকে ৩ কোটি ডলার পাচ্ছেন মেসি। ফরাসি রেডিও ‘ফ্রান্স ব্লিউ’ এর বরাত দিয়ে আরএমসি স্পোর্টস আরও জানিয়েছে, মেসিকে নিষিদ্ধ করার খবরটি ফোনে তাকে জানিয়েছেন পিএসজির ক্রীড়া পরিচালক লুইস কাম্পোস।

এদিকে, আসন্ন জুনে ফরাসি ক্লাবের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে পিএসজির। এতদিন পর্যন্ত ক্লাবটি মেসির চুক্তি নবায়নের জন্য অনেক চেষ্টা করলেও, এখন তারা সম্পূর্ণ বিপরীত অবস্থান নিয়েছে। এছাড়া সাবেক ক্লাব বার্সেলোনার সঙ্গে মেসির নতুন করে আলোচনা শুরু হলেও, সেটিও আপাতদৃষ্টিতে কঠিনই মনে হচ্ছে। লা লিগা সভাপতি হাভিয়ের তেবাস জানিয়েছেন, আর্থিক সঙ্কটের কারণে মেসিকে ফেরানো বার্সার জন্য অনেক কঠিন।

নাছরিন/পরিচয়

শেয়ার করুন