নিউইয়র্ক     সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নির্বাচন বিষয়ে জানতে ঢাকায় আসছেন যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদল

পরিচয় ডেস্ক

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২৩ | ০৩:১৬ পূর্বাহ্ণ | আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৩ | ০৩:১৬ পূর্বাহ্ণ

ফলো করুন-
নির্বাচন বিষয়ে জানতে ঢাকায় আসছেন যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদল

ছবি: সংগৃহীত

আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতির অবস্থা সম্পর্কে মূল্যায়নের লক্ষ্যে ঢাকায় আসছেন যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদল। যুক্তরাষ্ট্রের অর্থায়নে পরিচালিত দুই প্রতিষ্ঠানের প্রতিনিধিদলটি আগামী ৮ থেকে ১২ অক্টোবর পর্যন্ত ঢাকায় থাকেবেন। প্রতিষ্ঠান দুটি হলো- ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউট (আইআরআই) এবং ন্যাশনাল ডেমোক্রেটিক ইনস্টিটিউট (এনডিআই)।

এনডিআই তাদের ওয়েবসাইটে তথ্যটি প্রকাশ করেছে। যেখানে বলা হয়েছে সফরের সময় প্রতিনিধিদলটি কয়েকটি বৈঠকে অংশ নিবেন। তারা নির্বাচন কমিশন, সরকারি কর্মকর্তা, রাজনৈতিক দলের নেতারা এবং সুশীল সমাজের বিভিন্ন সংগঠনের সঙ্গে বৈঠক করবেন। প্রতিনিধিদলটিতে থাকবেন, যুক্তরাষ্ট্রের সাবেক দক্ষিণ এশীয়বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী কার্ল এফ ইন্ডারফার্থসহ ছয়জন আন্তর্জাতিক বিশেষজ্ঞ।

দলে আরও থাকবেন, ইউএসএআইডির প্রাক্তন ডেপুটি (প্রশাসক) বনি গ্লিক, মালয়েশিয়ার প্রতিনিধি পরিষদের সাবেক সদস্য মারিয়া চিন আবদুল্লাহ, মার্কিন রাষ্ট্রপতির প্রাক্তন সহযোগী পরামর্শদাতা জামিল জাফর, এনডিআইর এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় আঞ্চলিক পরিচালক মনপ্রীত সিং আনন্দ এবং আইআরআইর এশিয়া-প্যাসিফিক ডিভিশনের জ্যেষ্ঠ পরিচালক জোহানা কাও।

এনডিআই জানিয়েছে, সফর শেষে জানুয়ারিতে অনুষ্ঠেয় জাতীয় নির্বাচনের পরিবেশ সংশ্লিষ্ট অনুসন্ধান এবং সুপারিশ সরবরাহ করবে তারা। সূত্র : বাংলাদেশ জার্নাল

শেয়ার করুন