নিউইয়র্ক     সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবিসি ও ওয়াশিংটন পোস্টের জরিপ

নির্বাচনে বাইডেনের চেয়ে এগিয়ে ট্রাম্প

পরিচয় ডেস্ক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২৩ | ০২:৪১ পূর্বাহ্ণ | আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২৩ | ০২:৪১ পূর্বাহ্ণ

ফলো করুন-
নির্বাচনে বাইডেনের চেয়ে এগিয়ে ট্রাম্প

ছবি-সংগৃহীত

যুক্তরাষ্ট্রে ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে লড়াইয়ের দৌড়ে আছেন ক্ষমতাসীন ডেমোক্রেটিক প্রেসিডেন্ট জো বাইডেন ও রিপাবলিকান পার্টির ডোনাল্ড ট্রাম্প। নির্বাচনে কার প্রতি জনগণের আগ্রহ বেশি– এ নিয়ে সংবাদমাধ্যম এবিসি ও ওয়াশিংটন পোস্ট জরিপ করেছে। সেখানে দেখা গেছে, বাইডেনের চেয়ে এগিয়ে আছেন ট্রাম্প, যা ডেমোক্র্যাট শিবিরের জন্য অস্বস্তির পূর্বাভাস।

গত ১৫ থেকে ২০ সেপ্টেম্বর এক হাজার ছয়জন প্রাপ্তবয়স্কের ওপর মোবাইল ফোনে জরিপটি চালানো হয়। ফলাফলে দেখা গেছে, বাইডেনের ৪২ শতাংশ ভোটের বিপরীতে ট্রাম্প পেয়েছেন ৫২ শতাংশ। ফলে ১০ পয়েন্টে এগিয়ে ট্রাম্প।

ওয়াশিংটন পোস্ট বলছে, গত কয়েক মাসের সমীক্ষার সঙ্গে এই ফলাফলের অনেকটা পাথর্ক্য দেখা যাচ্ছে। কারণ হিসেবে বলা হচ্ছে, মার্কিন অর্থনীতির সার্বিক পরিস্থিতি এবং অভিবাসন ইস্যুতে বাইডেনের ওপর ভোটারদের অসন্তোষ বাড়ছে। বাইডেন যেভাবে রাষ্ট্র পরিচালনা করছেন, ৫৬ শতাংশ মানুষ তাতে অস্বীকৃতি জানিয়েছে।

এদিকে জরিপে ট্রাম্পের ক্ষেত্রে ৫৮ শতাংশ ভোটার ইতিবাচক। নেতিবাচক প্রতিক্রিয়া দেখিয়েছে ৫৯ শতাংশ। এখানেও বলা হচ্ছে, অভিবাসীদের ঢল ঠেকাতে যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তে দেয়াল নিয়ে অসন্তোষ দেখিয়েছে জরিপে অংশ নেওয়া ৬২ শতাংশ ভোটার। খবর নিউজউইকের।

শেয়ার করুন