নিউইয়র্ক     সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তাইওয়ানের মানুষের আস্থা বাড়িয়েছে জিনপিংয়ের চিঠি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১৮ জুন ২০২৩ | ১১:০০ অপরাহ্ণ | আপডেট: ১৮ জুন ২০২৩ | ১১:০০ অপরাহ্ণ

ফলো করুন-
তাইওয়ানের মানুষের আস্থা বাড়িয়েছে জিনপিংয়ের চিঠি

চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের অভিনন্দনবার্তা তাইওয়ান প্রণালী জুড়ে সমন্বিত ও শান্তিপূর্ণ উন্নয়নে তাদের আস্থা বাড়িয়েছে বলে জানিয়েছেন তাইওয়ানের বাসিন্দারা। শনিবার ফুচিয়ান প্রদেশে অনুষ্ঠিত ১৫তম ক্রস-স্ট্রেট ফোরামে পাঠানো চিঠিতে প্রেসিডেন্ট সি চীনা সংস্কৃতির প্রচার এবং ঘনিষ্ঠ বন্ধন তৈরির জন্য যৌথ প্রচেষ্টার আহ্বান জানান। স্ট্রেইট ফোরামকে তাইওয়ান প্রণালীর উভয় পাশের মানুষের জন্য একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম হিসেবে আখ্যায়িত করে শি আশা প্রকাশ করেন যে, ফোরামটি ক্রমাগতভাবে আদান-প্রদান এবং প্রণালী জুড়ে সমন্বিত উন্নয়নে প্রাণশক্তি সঞ্চার করবে।

প্রেসিডেন্ট শি আশ্বাস দেন, চীন তাইওয়ানের স্বদেশীদের সম্মান, যত্ন এবং সুবিধা প্রদান অব্যাহত রাখব, ক্রস-স্ট্রেট অর্থনৈতিক ও সাংস্কৃতিক বিনিময় ও সহযোগিতার প্রচার করবে এবং বিভিন্ন ক্ষেত্রে সমন্বিত উন্নয়ন এগিয়ে নেবে। তিনি প্রণালীর উভয় প্রান্তের জনগণকে ইতিহাসের ধারার সাথে তাল মিলিয়ে কাজ করার জন্য, চীনা জাতির সামগ্রিক স্বার্থ রক্ষা করতে এবং আন্তঃপ্রণালী সম্পর্কের শান্তিপূর্ণ বিকাশ এবং জাতীয় পুনর্মিলনের কারণের জন্য অবদান রাখার জন্য আহ্বান জানান।

ফোরামে অংশগ্রহণকারী তাইওয়ানের জাতীয় মহিলা লীগের চেয়ারওম্যান লেই চিয়েন, বলেছেন, শির অভিনন্দন পত্রটি এ বার্তা দেয় যে, চীনা জাতির মহান পুনর্জীবনের ধারা অপ্রতিরোধ্য। ফোরামে যোগদানকারী তাইওয়ানের ৩৩ বছর বয়সী সেন চিহ বলেছেন, তিনি শি’র অভিনন্দন বার্তায় উৎসাহিত হয়েছেন, যা দেখায় যে মূল ভূখণ্ড ক্রস-স্ট্রেট বিনিময়কে অত্যন্ত গুরুত্ব দেয়। সূত্র: সিনহুয়া।

শেয়ার করুন