নিউইয়র্ক     মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গোপন নথি নিয়ে ট্রাম্পের অডিও রেকর্ড ফাঁস

পরিচয় ডেস্ক

প্রকাশ: ০৪ জুলাই ২০২৩ | ১২:০২ পূর্বাহ্ণ | আপডেট: ০৪ জুলাই ২০২৩ | ১২:০২ পূর্বাহ্ণ

ফলো করুন-
গোপন নথি নিয়ে ট্রাম্পের অডিও রেকর্ড ফাঁস

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

গত বছর থেকেই গোপন নথি ফাঁস নিয়ে বিপাকে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এবার নথি নিয়েই তার একটি গোপন অডিও রেকর্ড এসেছে মার্কিন সংবাদ মাধ্যম সিএনএন এর হাতে।

কথোপকথনের নতুন এই তথ্যপ্রমাণ বিচার বিভাগীয় তদন্ত কর্মকর্তা জ্যাক স্মিথের কাজে আসবে। রেকর্ডিংটি প্রথম সিএনএনের ‘অ্যান্ডারসন কুপার ৩৬০’ পোগ্রামে সম্প্রচারিত হয়েছিল।

প্রতিবেদনে বলা হয়, এই অডিওটি ২০২১ সালের জুলাই মাসের। ওই কথোপকথনে ট্রাম্প বলেছেন, তার কাছে রাষ্ট্রীয় গোপন নথি আছে যা তিনি মহাফেজখানায় জমা দেননি। স্বীকার করে বলেন, ইরানে সম্ভাব্য হামলার বিষয়ে পেন্টাগনের একটি নথি নিজের কাছে রেখেছেন তিনি।

দুই মিনিটের ওই অডিও রেকর্ডিংয়ে ট্রাম্প ও তার সহযোগীকে সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনের ইমেইলের বিষয় নিয়ে রসিকতা করতে শোনা যায়। কথোপকথনে ট্রাম্পকে বলতে শোনা যায়, নথিটি ছিল ‘গোপন তথ্য’।

এর আগে গত বছর শেষ দিকে ট্রাম্পের ফ্লোরিডার বাড়িতে অভিযান চালিয়ে এফবিআই ১১ হাজারের বেশি সরকারি নথি ও আলোকচিত্র এবং ‘গোপনীয়’ লেখা ৪৮টি খালি ফোল্ডার উদ্ধার করেছে। যেগুলোর মধ্যে ‘অতি গোপনীয়’ নথিও রয়েছে। যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের সাবেক কার্যালয় এবং বাড়ি থেকেও রাষ্ট্রীয় গোপন নথি উদ্ধার হয়েছে। যা নিয়ে তদন্ত চলছে।

শেয়ার করুন