নিউইয়র্ক     সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইমরানের দেহে মদ ও কোকেনের উপস্থিতি নিয়ে বিতর্ক

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৮ মে ২০২৩ | ০৩:২৬ পূর্বাহ্ণ | আপডেট: ২৮ মে ২০২৩ | ০৩:২৬ পূর্বাহ্ণ

ফলো করুন-
ইমরানের দেহে মদ ও কোকেনের উপস্থিতি নিয়ে বিতর্ক

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআইপ্রধান ইমরান খান। ছবি : সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআইপ্রধান ইমরান খানের দেহে মদ ও কোকেনের উপস্থিতি পাওয়া গেছে বলে দাবি করেছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী আব্দুল কাদির প্যাটেল। এছাড়া ইমরানের মানসিক স্বাস্থ্যও প্রশ্নবিদ্ধ বলে মন্তব্য করেছেন তিনি। খবর দ্য ডনের।

গত শুক্রবার (২৬ মে) ইমরান খানের মেডিকেল প্রতিবেদন নিয়ে এক সংবাদ সম্মেলনে এসব মন্তব্য করেন স্বাস্থ্যমন্ত্রী প্যাটেল। আল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৯ মে দুর্নীতি দমন সংস্থা এনএবির হয়ে আধা সামরিক বাহিনী রেঞ্জার্স ইমরান খানকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারের পর পাকিস্তান ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সে (পিআইএমএস) ইমরান খানের স্বাস্থ্য পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। সেই মেডিকেল প্রতিবেদন নিয়ে গতকাল সংবাদ সম্মেলন করেন স্বাস্থ্যমন্ত্রী প্যাটেল। প্যাটেল বলেন, ‘এই হলো আপনাদের প্রধানমন্ত্রী।

পাঁচজন জ্যেষ্ঠ চিকিৎসকের সমন্বয়ে গঠিত প্যানেল মত দিয়েছে, তার মানসিক স্থিতিশীলতা প্রশ্নবিদ্ধ।’ তিনি বলেন, ‘মেডিকেল প্রতিবেদন বলছে, চিকিৎসকরা তার সঙ্গে দীর্ঘ সময় কথা বলেছেন। এ সময় তারা দেখতে পান ইমরানের কাজ একজন সুস্থ, স্বাভাবিক মানুষের মতো ছিল না।’ এছাড়া প্রাথমিক প্রতিবেদনে ইমরানের প্রস্রাবের নমুনায় বিষাক্ত কেমিক্যাল যেমন অ্যালকোহল ও কোকেনের উপস্থিতি পাওয়া গেছে বলেও দাবি করেন স্বাস্থ্যমন্ত্রী। এদিকে স্বাস্থ্যমন্ত্রী প্যাটেলের এমন দাবির পর এ নিয়ে তীব্র প্রতিক্রিয়া দেখিয়েছে ইমরানের দল পিটিআই। এক টুইট বার্তায় দলটি জানিয়েছে, স্বাস্থ্যমন্ত্রী আব্দুল কাদির প্যাটেল ও তার সহযোগী, এনএবি, স্বাস্থ্য মন্ত্রণালয়, পিআইএমএস হাসপাতালের চিকিৎসকদের বিরুদ্ধে তারা আইনি ব্যবস্থা নেবেন।

এসএ/এমএএস/এমইউএ/টিএ/পরিচয়

শেয়ার করুন