নিউইয়র্ক     সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আগামী লোকসভা নির্বাচনে বিজেপিকে পরাজিত করতে মুসলিমদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মমতার

পরিচয় ডেস্ক

প্রকাশ: ২৯ এপ্রিল ২০২৩ | ১২:১৬ পূর্বাহ্ণ | আপডেট: ২৯ এপ্রিল ২০২৩ | ১২:১৬ পূর্বাহ্ণ

ফলো করুন-
আগামী লোকসভা নির্বাচনে বিজেপিকে পরাজিত করতে মুসলিমদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মমতার

আগামি২৪ সালের লোকসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টি বিজেপিকে পরাজিত করার আহবান জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি গত শনিবার (২২ এপ্রিল) কলকাতার রেড রোডে ঈদুল ফিতর উদযাপনের অনুষ্ঠানে ভাষণ দিচ্ছিলেন। এ সময় তিনি বলেন, কিছু মানুষ রাজনীতিতে ঘৃণার মাধ্যমে দেশটাকে বিভক্ত করাার চেষ্টা করছে। এ জন্য তিনি নিজের জীবন বাজি রাখতে প্রস্তুত, তবে দেশে বিভক্তি সৃষ্টি করতে দেবেন না বলে মন্তব্য করেন। এ খবর দিয়েছে অনলাইন হিন্দুস্তান টাইমস।

মমতা বলেন, তারা বলছে ‘থোক দো, থোক দো’। থোক দো কী? আমরা যদি ঐক্যবদ্ধ হই, তারা তাদের পদ হারাবেন। আগামী বছর ঠিক এমন সময়ে আমরা (কেন্দ্রে) চেয়ার পরিবর্তন করবো। বিজেপিকে উদ্দেশ্য করে এ কথা বলেন মমতা। তিনি আরও বলেন, আর এক বছর সময়ের মধ্যে নির্বাচনই বলে দেবে এদেশের ক্ষমতায় কে আসবে। আসুন আমরা প্রতিশ্রæতিবদ্ধ হই যে, আমরা ঐক্যবদ্ধ থাকবো এবং এসব বিভক্তিকারী শক্তির বিরুদ্ধে লড়াই করবো।

আমাদেরকে নিশ্চিত করতে হবে যে, আগামী নির্বাচনে তাদের বিরুদ্ধে ভোট দিতে আমরা একত্রিত থাকবো। আমরা যদি গণতন্ত্রকে সুরক্ষিত রাখতে ব্যর্থ হই, তাহলে সব শেষ হয়ে যাবে।তৃণমূল কংগ্রেস নেত্রী এ সময় বিদেশে অবস্থানরত ভারতীয় এবং এনআরআই ভোটারদের প্রতি আহ্বান জানান আগামী নির্বাচনের আগে দেশে ফিরতে। বলেন, যারা দেশের বাইরে আছেন, তাদেরকেও ২০২৪ সালের নির্বাচনে ভোট দিতে দেশে আসতে হবে। মমতা বলেন, বিজেপির কাছ থেকে অর্থ নিচ্ছে কিছু মানুষ। তারা মুসলিম ভোটারদেরকে বিভক্ত করবে। আমি তাদেরকে বলতে চাই, তারা এক্ষেত্রে সফল হবেন না। কিছু মানুষ দেশটাকে বিভক্ত করার চেষ্টা করছে। এক্ষেত্রে রাজনীতিতে ঘৃণা ছড়ানোর চেষ্টা করছে।

তিনি আরও বলেন, আমরা শান্তি চাই। দাঙ্গা চাই না। বিশ্বাসঘাতক ও অর্থলোভী এজেন্সির বিরুদ্ধে লড়াই চাই। সেই লড়াইয়ের জন্য আমি প্রস্তুত। আমি মাথা নত করবো না। এ সময় জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) বাস্তবায়ন করতে দেবেন না বলে জোর দিয়ে উল্লেখ করেন মমতা। তিনি বলেন, তারা আবার এনআরসি ফিরিয়ে আনার চেষ্টা করছে। অন্য রাজ্যের খবর বলতে পারি না। কিন্তু আমার রাজ্যে আমি এটা হতে দেব না।
সুমি-পরিচয়

শেয়ার করুন