নিউইয়র্ক     বুধবার, ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ৪৮ মাসে হবে

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৩ অক্টোবর ২০২২ | ০৫:০৭ পূর্বাহ্ণ | আপডেট: ১৩ অক্টোবর ২০২২ | ০৫:০৭ পূর্বাহ্ণ

ফলো করুন-
শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ৪৮ মাসে হবে

শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম তৈরিতে আনুষ্ঠানিক চুক্তি স্বাক্ষর হয়েছে। কাজ শুরু হওয়ার ৩০ মাসের ভেতরে শেষ হবে পূর্বাচল অবস্থিত শেখ হাসিনা ক্রিকেট স্টেডিয়ামের নির্মাণ। এরপর আরও এক বছর স্টেডিয়াম নিজেদের আয়ত্তে রেখে ত্রুটি ও রক্ষণাবেক্ষণের কাজ করবে নির্মাণ প্রতিষ্ঠান পপুলাস আর্কিটেক্টচার। বুধবার রাজধানীর এক অভিজাত হোটেলে পপুলাস আর্কিটেক্টচারের সঙ্গে চুক্তি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বিসিবির পক্ষে সিইও নিজামউদ্দিন চৌধুরি সুজন চুক্তিতে স্বাক্ষর করেন ও পপুলাসের পক্ষ থেকে পরিচালক অ্যান্ড্রু জেমস স্বাক্ষর করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্রিকেট অপারেশান্সের চেয়ারম্যান জালাল ইউনুস এবং বোর্ড পরিচালক আকরাম খান।

চুক্তি শেষে সুজন বলেছেন, আমরা প্রথম ধাপে লক্ষ্য নিয়েছি ছয় মাস হবে ড্রয়িং ডিজাইন। দ্বিতীয় ধাপে রয়েছে ৩০ মাস। বাকি ১২ মাস কাজের কোনো সমস্যা থাকতে সেগুলো সংশোধন করা হবে। সব মিলিয়ে আটচল্লিশ মাস লাগবে কাজ শেষ করতে।

তিনি বলেন, ডিজাইন চেঞ্জের বিষয়েও কিন্তু আপনাদেরকে প্রেজেন্টেশনে বলেছে। এখানে আমাদের যে কনসেপ্টটা দেয়া হয়েছে সেটা হচ্ছে একটি নৌকা। ‘দ্যা বোট’ হচ্ছে কনসেপ্ট। তাই এটাকে কেন্দ্র করে ওরা কাজ করবে এবং ওর মধ্য থেকেই ফাইনাল ডিজাইন টা আসবে। আমাদের একটা টার্গেট আছে, সেটার উপর ভিত্তি করে ওরা কাজটা করছে। তবে কি পরিমানে খরচ হতে পারে সেটা আমাদের ফাইনাল ডিজাইন না হওয়া পর্যন্ত এখনই আমরা বলতে পারছি না। সূএ : বাংলাদেশ জার্নাল

পরিচয়/সোহেল

শেয়ার করুন