নিউইয়র্ক     বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসি–এমবাপ্পে জাদুতে পিএসজির দারুণ জয়

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২২ অক্টোবর ২০২২ | ০৫:০৫ পূর্বাহ্ণ | আপডেট: ২২ অক্টোবর ২০২২ | ০৫:০৫ পূর্বাহ্ণ

ফলো করুন-
মেসি–এমবাপ্পে জাদুতে পিএসজির দারুণ জয়

লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পের জাদুতে অ্যাজাক্সিও’কে ৩–০ গোলে হারিয়েছে পিএসজি। এদিন হলুদ কার্ডের খাঁড়ায় পড়ে স্কোয়াডে ছিলেন না নেইমার জুনিয়র। গতকাল শুক্রবার (২১ অক্টোবর) অ্যাজাক্সিও’র মাঠে লিগের ম্যাচে মুখোমুখি হয় দুই দল। এদিন এমবাপ্পে দুই গোল ও মেসি এক গোলের দেখা পান। নবাগত দলটির বিপক্ষে এমবাপ্পের দুই গোলের দুটিতেই অ্যাসিস্ট করেন মেসি। আবার মেসির গোলটিতেও অ্যাসিস্ট করেন এমবাপ্পে।

পিএসজি তাদের প্রথম গোলের দেখা পান ম্যাচের ২৪ মিনিটে। বক্সের বাইরে থেকে মেসির রক্ষণচেরা পাসে বল পেয়ে যান ফরাসি স্ট্রাইকার এমবাপ্পে। ২৪ মিনিটে বক্সের ঠিক মাঝখান থেকে অসাধারণ এক চিপে অ্যাজাক্সিও গোলকিপার বেঞ্জামিন লিরয়ের মাথার ওপর দিয়ে বল জালে পাঠান তিনি। এবারের ফ্রেঞ্চ লিগ এটি তার নবম গোল। আর মেসির এটা লিগে অষ্টম অ্যাসিস্ট।

প্রথমার্ধ শেষ ১–০ গোলে এগিয়ে থাকে পিএসজি। লিগ চ্যাম্পিয়নদের স্কোরলাইন ২–০ করেন মেসি। ম্যাচের ৭৮ মিনিটে গোলটি করেন মেসি। চলমান ফ্রেঞ্চ লিগে আর্জেন্টাইন ফরোয়ার্ডের ষষ্ঠ গোলটি আসে এমবাপ্পের সহায়তায়। বক্সের মধ্যে ওয়ান–টু খেলে চূড়ান্ত পাসটি মেসিকে এমবাপ্পে দেন ব্যাকহিল করে। খুব কাছ থেকে বল জালে পাঠাতে কোনো সমস্যাই হয়নি মেসির।

এর ঠিক ৪ মিনিট পর নিজের দ্বিতীয় গোল পেয়ে যান এমবাপ্পে। এবারও গোলের উৎস সেই মেসি। এই জয়ে ১২ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানটা সুসংহত করেছে পিএসজি। দ্বিতীয় স্থানে থাকা লরাঁর পয়েন্ট ১১ ম্যাচে ২৬।

শেয়ার করুন