নিউইয়র্ক     মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসিকে নিয়ে দুঃশ্চিন্তায় পিএসজি

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০২৩ | ০২:২৭ পূর্বাহ্ণ | আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৩ | ০২:২৭ পূর্বাহ্ণ

ফলো করুন-
মেসিকে নিয়ে দুঃশ্চিন্তায় পিএসজি

হ্যামস্ট্রিং চোটের কারণে লিগ ওয়ানের পরবর্তী ম্যাচে মোনাকোর বিপরীতে মেসিকে পাচ্ছে না পিএসজি। চিকিৎসকের পরামর্শে বিশ্রামে আছেন তিনি। শুধু তাই নয়, চ্যাম্পিয়নস লিগের লড়াইয়ে বায়ার্ন মিউনিখের সঙ্গেও তার খেলা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। তবে দলটির কোচ ক্রিস্তফ গালতিয়ে আশা করছেন, বায়ার্নের বিপক্ষে ম্যাচের আগেই সুস্থ হয়ে মাঠে ফিরবেন আর্জেন্টাইন তারকা।

শনিবার (১১ ফেব্রুয়ারি) লিগ ওয়ানের ম্যাচে মোনাকোর বিপক্ষে মুখোমুখি হবে পিএসিজি। এছাড়া আগামী মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে বায়ার্নের বিপক্ষে লড়বে ফ্রান্সের জায়ান্ট এই দলটি।

গত ম্যাচেই হোচট খেয়েছে পিএসজি। মার্সেইয়ের বিপক্ষে ২-১ গোলে হেরে যায় তারা। ম্যাচের ৯০ মিনিট খেলার পর হ্যামস্ট্রিং ব্যথা অনুভব করার কথা দলকে জানিয়েছেন মেসি। এ কারণেই শুক্রবার (১০ ফেব্রুয়ারি) মোনাকোর বিপক্ষে মেসির না থাকার বিষয়টি নিশ্চিত করেন কোচ গালতিয়ে।

সংবাদ সম্মেলনে তিনি জানান, মোনাকোর বিপক্ষে ম্যাচে না থাকলেও সোমবার (১৩ ফেব্রুয়ারি) অনুশীলনে থাকতে পারেন মেসি। বায়ার্নের বিপক্ষে তার খেলার সম্ভাবনা আছে। ফুটবলের মহাতারকা মেসি চলতি লিগ মৌসুমে পিএসজির হয়ে ১০ গোল করেছেন এবং করিয়েছেন ১০টি। সব প্রতিযোগিতা মিলে ২৫ ম্যাচে তার গোল ১৫টি।

লিগ ওয়ানে ২২ ম্যাচে ১৭ জয় ও ৩ ড্রয়ে ৫৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকা শীর্ষে আছে পিএসজি। অন্যদিকে, সমান ম্যাচ খেলে ৪৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে মার্সেই।

হ্যামস্ট্রিং কী
হ্যামস্ট্রিং বলতে ঊরুর পেছনের তিনটি পেশী (সেমিটেন্ডিনোসাস, সেমিমেমব্রেনোনাস, বাইসেপ্স ফিমোরিস) দ্বারা সংকুচিত ৬টি তন্তুকে বোঝায়। এই পেশীগুলো হাঁটু সংকোচন এবং নিতম্ব প্রসারণ করে। সূত্র : বাংলা ভিশন টিভি

শেয়ার করুন