নিউইয়র্ক     বুধবার, ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল খেলা চলাকালে মার্কিন সাংবাদিকের মৃত্যু

পরিচয় ডেস্ক

প্রকাশ: ১০ ডিসেম্বর ২০২২ | ১০:৪৮ পূর্বাহ্ণ | আপডেট: ১০ ডিসেম্বর ২০২২ | ১০:৪৮ পূর্বাহ্ণ

ফলো করুন-
বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল খেলা চলাকালে মার্কিন সাংবাদিকের মৃত্যু

কাতারে ফুটবল বিশ্বকাপ কভার করতে গিয়ে মৃত্যু হল মার্কিন ক্রীড়া সাংবাদিক গ্রান্ট ওয়াহলের। শুক্রবার রাতে লুসাইল স্টেডিয়ামের প্রেসবক্স এলাকা থেকে আর্জেন্টিনা বনাম নেদারল্যান্ডস কোয়ার্টার ফাইনাল দেখার সময় হঠাৎ পড়ে যান তিনি। দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

ওয়াহল, যিনি তার অষ্টম বিশ্বকাপ কভার করছিলেন, একসময় স্পোর্টস ইলাস্ট্রেইটেডে কাজ করতেন, পরে অনলাইন প্রকাশনা প্ল্যাটফর্ম সাবস্ট্যাকে যোগ দেন। শুক্রবার আর্জেন্টিনা-নেদারল্যান্ডসের খেলা নিয়ে টুইট করছিলেন তিনি।

আরো পড়ুন।ইউক্রেনকে ২৭৫ মিলিয়ন ডলারের সামরিক সহায়তা দিচ্ছে যুক্তরাষ্ট্র

ওয়াহলের এজেন্ট টিম স্ক্যানলান রয়টার্স নিউজ এজেন্সিকে বলেছেন যে ম্যাচটিতে সাংবাদিক অতিরিক্ত সময়ের শুরুতে একধরনের তীব্র যন্ত্রণায় ভুগছিলেন। প্রেস বক্সেই তার জ্ঞান ফিরিয়ে আনার চেষ্টা করা হয়েছিল, পরে স্ট্রেচারে করে স্থানীয় একটি হাসপাতালে নেয়ার পর চিকিৎসকরা তার মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেন।

বিশ্বকাপ আয়োজক কমিটি একটি বিবৃতিতে বলেছে, মাঠেই ওয়াহলকে তাৎক্ষণিক জরুরী চিকিৎসা দেয়া হয়েছিলো এবং অ্যাম্বুলেন্সে করে হামাদ জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। বিবৃতিতে আরও বলা হয়েছে, আমরা মার্কিন দূতাবাস এবং প্রাসঙ্গিক স্থানীয় কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করছি যাতে মৃতদেহ প্রত্যাবাসনের প্রক্রিয়াটি পরিবারের ইচ্ছা অনুযায়ী হয়। ইউএস সকার ফেডারেশন শুক্রবার, ওয়ালের স্ত্রী সেলিন গাউন্ডার ও তার প্রিয়জনদের প্রতি সমবেদনা জানিয়েছে।

ফেডারেশন একটি বিবৃতিতে বলেছে, ওয়াহলের মৃত্যু সত্যিই বেদনাদায়ক। আমাদের খেলা এবং এর প্রধান চরিত্র সম্পর্কে অন্তর্দৃষ্টিপূর্ণ এবং বিনোদনমূলক গল্পগুলো সরবরাহ করার জন্য আমরা সর্বদা তার ওপর নির্ভর করতাম। তার দীপ্তিমান লেখাগুলো আর পাবো না অনুভব করে বিধ্বস্ত হয়ে পড়েছি আমরা। এরআগে গত ২১শে নভেম্বর ওয়েলসের বিপক্ষে যুক্তরাষ্ট্রের ম্যাচে এলজিবিটিকিউ অধিকারের সমর্থনে ওয়াহল একটি রেইনবো টি-শার্ট পরার কারণে কাতারের পুলিশের হাতে আটক হয়েছিলেন।

এদিকে ওয়াহলের পরিবারের তরফে খুনের অভিযোগ তোলা হয়েছে কাতার সরকারের বিরুদ্ধে। তার ভাই ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করে বলেছেন, আমার নাম এরিক ওয়াহল, আমি গ্র্যান্টের ভাই। আমি সমকামী। আমার জন্যই গ্র্যান্ট রংধনু রঙের পোশাক পরেছিল। ও আমাকে জানিয়েছিল, ওকে খুনের হুমকি দেয়া হচ্ছে। আমি বিশ্বাস করি না, সে অসুস্থার কারণে মারা গেছে। আমার মনে হয় ওকে খুন করা হয়েছে। আমি তদন্তের আবেদন জানাচ্ছি। সূত্র: রয়টার্স

শেয়ার করুন