নিউইয়র্ক     শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিমানবন্দরে চীনা পুলিশ আটকে দিয়েছিল মেসিকে, অতঃপর…

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৩ জুন ২০২৩ | ০৮:১৯ পূর্বাহ্ণ | আপডেট: ১৩ জুন ২০২৩ | ০৮:১৯ পূর্বাহ্ণ

ফলো করুন-
বিমানবন্দরে চীনা পুলিশ আটকে দিয়েছিল মেসিকে, অতঃপর…

আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে এই মুহূর্তে চীনে অবস্থান করছে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। আগামী বৃহস্পতিবার (১৫ জুন) বেইজিং ওয়ার্কার্স স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার মুখোমুখি হওয়ার কথা রয়েছে তাদের। তবে গেল শনিবার বেইজিংয়ে নেমেই বিপাকে পড়েছিলেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল। বেইজিংয়ের একটি গণমাধ্যম বলছে, আর্জেন্টিনার পরিবর্তে স্প্যানিশ পাসপোর্ট নিয়ে যাওয়ায় বেশকিছু সময় মেসিকে বেইজিং বিমানবন্দরে অবস্থান করতে হয়।

রাজনৈতিক ও ভৌগোলিক অবস্থানগত দিক থেকে চরম বৈরিতা সত্ত্বেও বিশ্বের দুই পরাশক্তি যুক্তরাষ্ট্র ও চীনকে যেন এক মেরুতে মিলিয়ে দিলেন লিওনেল মেসি। এই মুহূর্তে আর্জেন্টাইন বিশ্বকাপজয়ীকে নিয়ে উন্মাদনার জোয়ার বইছে দেশ দুটিতে। আল হিলাল ও বার্সেলোনার প্রস্তাব ফিরিয়ে গত বুধবার মেসি জানিয়ে দিয়েছেন, তার নতুন ঠিকানা হতে যাচ্ছে আমেরিকার সকার লিগের ক্লাব ইন্টার মায়ামি। চুক্তির আনুষ্ঠাকিতা এখনো শেষ না হলেও মেসি-জ্বরে রীতিমতো কাঁপছে আমেরিকান মুল্লুক। অন্যদিকে, একই পরিস্থিতি এশিয়ার দেশ চীনেও।

চীনের বেইজিংয়ে বিশ্বচ্যাম্পিয়নদের বরণ করে নিতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন হাজারো সমর্থক। বিশ্ব চ্যাম্পিয়নদের স্বচক্ষে দেখতে উৎসুক ছিল ভক্তরা। তবে জানা গেছে, মেসি আর্জেন্টিনার পরিবর্তে স্প্যানিশ পাসপোর্ট নিয়ে যাওয়ায় বেশকিছু সময় বেইজিং বিমানবন্দরে অবস্থান করতে হয় তাকে। প্রায় ৩০ মিনিট পর বিষয়টি সমাধান করে কর্তৃপক্ষ।

মেসিকে ঘিরে ভয়ঙ্কর প্রতারণার ফাঁদ

চীনে মেসি উন্মাদনাকে পুঁজি করে ভয়ঙ্কর প্রতারণার ফাঁদ পেতেছে কিছু অসাধু চক্র। ক্রীড়া ভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট গোল ডটকম জানিয়েছে, মেসিভক্তদের টার্গেট করে টাকার বিনিময়ে এই ফুটবল তারকার সঙ্গে একটি সন্ধ্যা কাটানোর সুযোগ এমনকী ব্যবসার প্রমোশন করার মতো ফাঁদ পাতা হয়েছে। একটি স্ক্যামে বলা হয়েছে, আর্জেন্টাইন তারকার সঙ্গে এক সন্ধ্যা কাটাতে গুনতে হবে তিন লাখ ইউয়ান (চাইনিজ মুদ্রা)। বাংলাদেশি মুদ্রায় যা ৪৫ লাখ টাকার বেশি। অন্যান্য অফারগুলোর মধ্যে রয়েছে ৮ হাজার ইউয়ানের বিনিময়ে মেসির সঙ্গে ছবি তোলা এবং ৫ হাজার ইউয়ান খরচ করে স্টেডিয়াম পাসের একটি ভিআইপি প্যাকেজ। যেখানে সামনের সারির আসন ও একটি স্বাক্ষরিত জার্সি পাবেন আগ্রহীরা।

শুধু কি তাই! মেসিকে দিয়ে চাইলে আপনার ব্যবসার প্রমোশনও করিয়ে নিতে পারবেন। হ্যাঁ, প্রতারকদের কাছ থেকে এমন বিজ্ঞাপনও দেওয়া হচ্ছে। ৫০ মিলিয়ন ইউয়ানের বিনিময়ে শপিং লাইভস্ট্রিম করে দেবেন মেসি! তবে ইতোমধ্যে এসব প্রতারণা নিয়ে সতর্ক করে দিয়েছে বেইজিং পাবলিক সিকিউরিটি ব্যুরো। সূত্র : ঢাকা পোষ্ট

শেয়ার করুন