নিউইয়র্ক     রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ্যে ‘মাদার টেরেসা অ্যান্ড মি’-এর প্রথম পোস্টার

বিনোদন ডেস্ক

প্রকাশ: ১৮ এপ্রিল ২০২৩ | ১২:১৮ পূর্বাহ্ণ | আপডেট: ১৮ এপ্রিল ২০২৩ | ১২:১৮ পূর্বাহ্ণ

ফলো করুন-
প্রকাশ্যে ‘মাদার টেরেসা অ্যান্ড মি’-এর প্রথম পোস্টার

‘মাদার টেরেসা অ্যান্ড মি’ তিনজন অসাধারণ নারীর শক্তিশালী গল্প। যাদের জীবন আশা, করুণা এবং ভালোবাসার সঙ্গে জড়িত। নির্মাতারা ‘মাদার টেরেসা অ্যান্ড মি’-এর প্রথম পোস্টার প্রকাশ করেছেন। ছবিটির পোস্টার লঞ্চ হওয়ার সঙ্গে সঙ্গে তা সোশ্যাল মিডিয়ায় নজর কেড়েছে।

ছবিটি মূলত ভারতে মাদার টেরেসার শুরুর বছরগুলোর গল্প বলে (১৯৪০-এর দশকের মাঝামাঝি থেকে)। এখানে যেমন দেখানো হয়েছে যে দরিদ্র, অসুস্থ এবং মৃত্যুবরণকারীদের সাহায্য করার চেষ্টা করা হয়েছিল। একজন ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ তরুণী, যে আজকে কিছু বড় প্রশ্নের উত্তর খুঁজতে ভারতে ভ্রমণ করছে। ছবিটি ইংরেজি এবং হিন্দিতে মুক্তি পাবে। এটি শুধুমাত্র সিনেমা হলেই দেখা যাবে। ‘কারি ওয়েস্টার্ন’ এবং ‘মিলিয়নস ক্যান ওয়াক’-এর মতো চলচ্চিত্রের জন্য পরিচিত সুইস-ইন্ডিয়ান কমল মুসলে এই চমকপ্রদ সিনেমাটি পরিচালনা করেছেন।

ছবিতে বনিতা সান্ধু রয়েছেন। বনিতা পাঞ্জাবি বংশোদ্ভূত একজন ব্রিটিশ অভিনেত্রী, যিনি ১১ বছর বয়সে তার কর্মজীবন শুরু করেছিলেন। সুজিত সরকারের ‘অক্টোবর’ (২০১৮) ছবিতে তার আত্মপ্রকাশ ঘটেছিল এবং তিনি সমালোচকদের প্রশংসা পেয়েছিলেন। পরে তিনি তার ডিগ্রি শেষ করতে পড়াশোনায় ফিরে যান। তার চরিত্র ‘কবিতা’ সম্পর্কে কথা বলতে গিয়ে তিনি বলেন, ‘আমরা অনেক দিক থেকে একই রকম। সে একজন অল্পবয়সী মেয়ে যে এখনও নিজের জীবন এবং পরিচয়ের খোঁজ চালাচ্ছে। তবে বিভিন্ন পরিস্থিতির প্রতি আমাদের প্রতিক্রিয়াগুলো খুব আলাদা, যা আমাকে তার প্রতি আকৃষ্ট করে। চরিত্রটি আমার কাছে প্রথমে কঠিন মনে হয়েছিল। প্রচুর রিহার্সেল করেছি।’

মাদার টেরেসার চরিত্রে অভিনয় করে, ৩০ বছরেরও বেশি অভিজ্ঞতার অভিনেত্রী জ্যাকলিন ফিটচি-কর্ণাজ। তিনি কমল মুসলে, রিচার্ড ফ্রিটচি এবং থিয়েরি ক্যাগিয়ানটের সঙ্গে এটি প্রযোজনা করেন। এই চলচ্চিত্রটি থেকে যে অর্থ লভ্যাংশ হিসেবে পাওয়া যাবে, তার সবটাই দরিদ্র শিশুদের স্বাস্থ্যসেবা এবং শিক্ষা প্রদানের জন্য ব্যয় হবে এমনই সিদ্ধান্ত নিয়েছেন প্রযোজকরা।

দীপ্তি নাভাল রয়েছেন এই ছবিতে। যিনি ১৯৮০ সালে ‘এক বার ফির’ ছবি দিয়ে আত্মপ্রকাশ করেছিলেন। কমল মুসলে, একজন সুইস-ভারতীয় চলচ্চিত্র নির্মাতা, ১২ বছর ধরে চলচ্চিত্র নির্মাণ করছেন। ইংল্যান্ডের ন্যাশনাল ফিল্ম অ্যান্ড টেলিভিশন স্কুল থেকে চলচ্চিত্র পরিচালনা এবং চিত্রনাট্য লেখায় স্নাতক হওয়ার পর, এই পরিচালক ফিচার, তথ্যচিত্র এবং আর্ট চলচ্চিত্র সহ ৩০-টিরও বেশি ছবি নির্মাণ করেছেন, যা কান (দ্য থ্রি সোলজার) এবং লোকার্নো (অ্যালাইন, রেকলেট কারি)-এর মতো মর্যাদাপূর্ণ উৎসবে প্রদর্শিত হয়েছে এবং অসংখ্য পুরস্কার জিতেছে। পরিচালনা ও চিত্রনাট্য দুইই সামলেছেন কমল মুসলে। এছাড়াও, বিক্রম কোচার, ব্রায়ান লরেন্স, হীর কৌর, কেভিন মেইনস, লিনা বৈশ্য, শোবু কপূর, মাহি আলি খান, ফেইথ নাইট এবং জ্যাক গর্ডন মুখ্য ভূমিকায় রয়েছেন। ‘মাদার টেরেসা অ্যান্ড মি’ ৫ মে বড়পর্দায় মুক্তি পাবে। সূত্র : ঢাকা পোষ্ট

শেয়ার করুন