নিউইয়র্ক     বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পিসিবিকে ক্ষমা চাইতে বললেন ওয়াসিম!

বিনোদন ডেস্ক

প্রকাশ: ১৭ আগস্ট ২০২৩ | ১২:১৩ পূর্বাহ্ণ | আপডেট: ১৭ আগস্ট ২০২৩ | ১২:১৩ পূর্বাহ্ণ

ফলো করুন-
পিসিবিকে ক্ষমা চাইতে বললেন ওয়াসিম!

পাকিস্তান তো বটেই, ক্রিকেট ইতিহাসেরই অন্যতম সেরা এক অলরাউন্ডার ইমরান খান। ১৯৮৭ সালে অবসরে গিয়েছিলেন, পরে অবসর ভেঙ্গে ফিরে এসে দেশকে জিতিয়েছেন ১৯৯২ সালের ক্রিকেট বিশ্বকাপ। অধিনায়ক ইমরানের পাশাপাশি সেবার খেলোয়াড় ইমরানও ছিলেন অনন্য। কিন্তু সেই ক্রিকেটারকেই এবার রীতিমত উপেক্ষিত রাখল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

রাজনৈতিক কারণে বর্তমান সরকারের বিরাগভাজন ব্যক্তি ইমরান খান। বর্তমানে জেলজীবন কাটাচ্ছেন তিনি। সে কারণেই কিনা পিসিবির প্রকাশিত স্বাধীনতা দিবসের বিশেষ ভিডিওতে ঠাঁই হয়নি ইমরানের। পুরো বিষয়টি নিয়ে ভীষণ ক্ষিপ্ত আরেক কিংবদন্তী ক্রিকেটার ওয়াসিম আকরাম।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের সেই ভিডিওতে ইমরান খান না থাকায় পিসিবিকে ক্ষমাও চাইতে বলেছেন সাবেক এই ক্রিকেটার, ‘দীর্ঘ ফ্লাইট এবং ট্রানজিট শেষে শ্রীলঙ্কায় এলাম। এসেই আমি অবাক হয়ে গেলাম পিসিবির ছোট ভিডিও দেখে যেখানে ইমরান খানকে রাখা হয়নি। রাজনৈতিক মতপার্থক্য থাকতেই পারে কিন্তু ইমরান পাকিস্তান ও বিশ্ব ক্রিকেটের আইকন। তিনি পাকিস্তানের ক্রিকেটকে শক্ত ভিত্তি দিয়েছেন। পিসিবির উচিত এই ভিডিও সরিয়ে ক্ষমা চাওয়া।’

টুইটারে প্রকাশিত সেই ভিডিওতে স্থান পেয়েছে পাকিস্তান ক্রিকেটের অনেক স্মরণীয় মুহূর্ত। হানিফ মোহাম্মদ, জাভেদ মিঁয়াদাদ, ওয়াসিম আকরাম, শোয়েব আখতার, ওয়াসিম আকরামের মত কিংবদন্তিদের একাধিক ফুটেজ দেখা গিয়েছে সেই ভিডিওতে। স্থান পেয়েছেন শহিদ আফ্রিদি, বাবর আজম, নাসিম শাহদের মত ক্রিকেটাররাও।

ইমরান খানের পাশে তরুণ ওয়াসিম আকরাম
পিসিবির সেই ভিডিওতে প্রথম বিশ্বকাপ জয়ের মুহূর্ত, প্রথম এশিয়া কাপ জয়, টি-টোয়েন্টি বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স ট্রফি জয়সহ আরও বেশ কিছু ঘটনা দেখানো হয়েছে। কিন্তু এতসবের মাঝেও পুরোপুরি উপেক্ষিত ছিলেন কেবল ইমরান খান।

পাকিস্তানের হয়ে বেশ সমৃদ্ধ এক ক্যারিয়ার পার করেছেন ইমরান। ৮৮ টেস্টে ৩৬২ উইকেট নিয়েছেন তিনি। ৬ সেঞ্চুরি ও ১৮ হাফ সেঞ্চুরিতে সাবেক এই অলরাউন্ডারের রান ৩ হাজার ৮০৭। ওয়ানডেতে ১৭৫ ম্যাচে নিয়েছেন ১৮২ উইকেট। রঙিন পোশাকে ১ সেঞ্চুরি ও ১৯ হাফ সেঞ্চুরিতে করেছেন ইমরানের রান ৩ হাজার ৭০৯। সূত্র : ঢাকা পোষ্ট

শেয়ার করুন