নিউইয়র্ক     মঙ্গলবার, ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানের বিপক্ষে মাঠে নামলেই ‘সেঞ্চুরি’ করবেন কোহলি

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৭ আগস্ট ২০২২ | ১১:৩২ পূর্বাহ্ণ | আপডেট: ২৭ আগস্ট ২০২২ | ১১:৩২ পূর্বাহ্ণ

ফলো করুন-
পাকিস্তানের বিপক্ষে মাঠে নামলেই ‘সেঞ্চুরি’ করবেন কোহলি

এ মুহূর্তে ক্রিকেটবিশ্বের অন্যতম প্রশ্ন – কবে রানে ফিরবেন বিরাট কোহলি? দীর্ঘসময় যাবত রানখরায় ভুগছেন এই ভারতীয় ব্যাটিং সেনসেশন।ফর্মহীনতায় প্রায় এক মাস বিশ্রামে ছিলেন কোহলি। ওয়েস্ট ইন্ডিজ এবং জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে অংশ নেননি তিনি। ভক্ত-অনুরাগীদের আশা বিরতি থেকে ফিরে এশিয়া কাপেই রানে ফিরবেন কোহলি। ফর্মে ফিরতে মরিয়া কোহলি নিজেও।

এমন পরিস্থিতিতে সামনে এলো এক পরিসংখ্যান। যা বলছে, এশিয়া কাপে আগামীকাল পাকিস্তানের বিপক্ষে মাঠে নামলেই সেঞ্চুরি করবেন কোহলি। এটা একেবারে নিশ্চিত! এছাড়া ক্রিকেট ইতিহাসে গড়বেন অনন্য এক নজির, যে নজির কোহলির আগে শুধুমাত্র রয়েছে নিউজিল্যান্ডের রস টেলরের।

বিষয়টি হচ্ছে, রোববার ক্যারিয়ারের ১০০তম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামছেন কোহলি। রানের সংখ্যায় নয়; ম্যাচসংখ্যায় সেঞ্চুরি হাঁকাবেন ভারতের সাবেক অধিনায়ক। আর বিশ্বে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটের প্রতিটি ফরম্যাটে ১০০ ম্যাচ খেলার নজির গড়া হবে সেদিন কোহলির।

২০২০ সালে নিউজিল্যান্ডের রস টেলর প্রথম ক্রিকেটার হিসেবে এই মাইলফলক স্পর্শ করেন। এবার দ্বিতীয় তারকা হিসেবে কোহলি সেই মাইলফলক ছুঁতে চলেছেন। আর কোনো ক্রিকেটার এই মাইলফলক স্পর্শ করতে পারেননি এখনও।
পরিচয়/এমউএ

শেয়ার করুন