নিউইয়র্ক     বৃহস্পতিবার, ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নেইমারের গোলে পিএসজির জয়

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৭ অক্টোবর ২০২২ | ০৪:৩৯ পূর্বাহ্ণ | আপডেট: ১৭ অক্টোবর ২০২২ | ০৪:৩৯ পূর্বাহ্ণ

ফলো করুন-
নেইমারের গোলে পিএসজির জয়

ফরাসি লিগ ওয়ানের মার্শেই এর বিপক্ষে ০-১ গোলে জয় পেয়েছে পিএসজি। ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পের অ্যাসিস্টে একমাত্র গোলটি করেন নেইমার। লিগ ওয়ানে এ নিয়ে টানা ২০ ম্যাচে অপরাজিত থাকলো পিএসজি। ইনজুরি কাটিয়ে আজ ঘরের মাঠ পার্ক দেস প্রিন্সেসে পিএসজির শুরুর একাদশে ফিরেছেন লিওনেল মেসি।

আক্রমণের ধারা বজায় রেখে চতুর্থ মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল পিএসজি। মেসির নিচু শট ফেরান মার্শেই গোলরক্ষক লোপেজ। পরের মিনিটে এমবাপ্পের ক্রসে বল পেয়ে বক্সের ভেতর থেকে নেয়া আশরাফ হাকিমি শট দারুণ ভাবে ফেরান লোপেজ।

১৯তম মিনিটে ফের আক্রমণে উঠে আসে পিএসজি। কিন্তু এবারও বাধা হয়ে দাঁড়ান এই লোপেজ। পোস্টের বাঁ প্রান্ত লক্ষ্য করে শট নেন এমবাপ্পে, ঠেকিয়ে দেন সফরকারী দলের গোলরক্ষক। কিন্তু ২৭তম মিনিটে তাদের জালে বল জড়ান নেইমার। তার কাছ থেকে বল পেয়ে সোজা গোলমুখে শট নেন এমবাপ্পে, কিন্তু লোপেজ হাত বাড়িয়ে বল ক্রসবারের উপর দিয়ে বাইরে পাঠিয়ে দেন।

দ্বিতীয়ার্ধে খেলায় ফেরার চেষ্টা চালায় মার্শেই। ৫২তম মিনিটে তাদের একটি প্রচেষ্টা ব্যর্থ করে দেন পিএসজির গোলরক্ষক জিয়ানলুইজি দুন্নারুম্মা। ওই একটি ভালো সুযোগ নষ্ট করার পর ফের পিএসজির আক্রমণের মুখে পড়ে সফরকারী দল। ৭২তম মিনিটে দলটির কপাল পোড়ে স্যামুয়েল গিগট লাল কার্ড দেখে মাঠ ছাড়লে। নেইমারকে খুব বাজেভাবে ট্যাকল করায় রেফারি লাল কার্ড দেখিয়ে মাঠের বাইরে পাঠিয়ে দেন। ১০ জনের মার্শেই আর ঘুরে দাঁড়াতে পারেনি। ১১ ম্যাচে ৯ জয় ও ২ ড্রয়ে ২৯ পয়েন্ট নিয়ে শীর্ষে পিএসজি। সমান ম্যাচে ৭ জয় এবং ২টি করে ড্র ও হারে ২৩ পয়েন্ট নিয়ে মার্শেই আছে চতুর্থ স্থানে।

শেয়ার করুন