নিউইয়র্ক     শুক্রবার, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নেইমারের একমাত্র গোলে লিগ ওয়ানে শীর্ষস্থান অক্ষুণ্ণ রাখল পিএসজি

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০২২ | ০৫:৩১ পূর্বাহ্ণ | আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২২ | ০৫:৩১ পূর্বাহ্ণ

ফলো করুন-
নেইমারের একমাত্র গোলে লিগ ওয়ানে শীর্ষস্থান অক্ষুণ্ণ রাখল পিএসজি

লিগ ওয়ানে নিজেদের অপরাজিত থাকার রেকর্ড আরেক ম্যাচ টেনে নিল প্যারিস সেইন্ট জার্মে।ফ্রেঞ্চ লীগে গতকালের ম্যাচে ব্রেস্টকে ১-০ গোলে হারিয়েছে প্যারিসিয়ানরা।তবে সদ্যই চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে য়্যুভেন্তাসকে আসা দলটিকে এ ম্যাচে জয় অর্জনের জন্য ঘাম ঝরাতে হয়েছে।

এদিন পুরো ম্যাচে স্রেফ একবার প্রতিপক্ষের জালের দেখা পেয়েছেন মেসি-নেইমাররা।তবে একের বেশি গোলের দেখা না পেলেও ঘরের মাঠ পার্ক দে প্রিন্সেসে এদিন শুরু থেকে শেষ পর্যন্ত আধিপত্য বিস্তার করে খেলেছে পিএসজি।

ম্যাচের শুরুতেই এগিয়ে যেতে পারতো গলতিয়ের শিষ্যরা।১১ তম মিনিটে মেসির বাড়িয়ে দেওয়া বল নিয়ে ১০ গজ দূর থেকে শট নেন ব্রাজিলিয়ান তারকা। কিন্তু ফার পোস্ট ছুঁয়ে চলে যায়। দুই মিনিট পর কিলিয়ান এমবাপ্পের কাছ থেকে নেওয়া শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

তবে একটু পরেই ম্যাচে লিড নিয়ে নেয় গলতিয়ের শিষ্যরা।ম্যাচের ৩০ মিনিটে গোলের দেখা পান নেইমার। মেসির উড়িয়ে মারা পাস থেকে বল নিয়ন্ত্রণে নিয়ে জোরালো শটে নিশানাভেদ করেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ম্যাচের বাকি সময়টা অবশ্য পিএসজির জন্য হতাশার।একের পর আক্রমণে গেলেও তার কোনটিকেই সফল পরিণতি দিতে পারেনি মেসি-নেইমাররা।

অন্যদিকে ম্যাচের ৭০তম মিনিটে পেনাল্টি থেকে সমতায় ফেরার সহজ সুযোগ নষ্ট করে ব্রেস্ত। নিজেদের বক্সে পিএসজির ডিফেন্ডার প্রেসনেল কিম্পেম্বে প্রতিপক্ষের খেলোয়াড়কে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কিন্তু স্পট কিকে নিশানাভেদে ব্যর্থ হন ব্রেস্তের ট্রাইকার ইসলাম স্লিমানি। বাঁ দিকে ডাইভ দিয়ে তার নেওয়া শর্ট ঠেকিয়ে দেন পিএসজি গোলরক্ষক দোন্নারুম্মা।

৭ ম্যাচে ৬ জয় ও ১ ড্রয়ে ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরেছে পিএসজি। সমান ম্যাচে দুই পয়েন্ট কম নিয়ে দুইয়ে লেন্স। আর এক মাচ কম খেলে ১৬ পয়েন্ট নিয়ে তিনে মার্শেই
পরিচয়/এমউএ

শেয়ার করুন