নিউইয়র্ক     বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ধারাভাষ্য দেবে কৃত্রিম বুদ্ধিমত্তা

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৪ জুন ২০২৩ | ১১:১৩ অপরাহ্ণ | আপডেট: ১৪ জুন ২০২৩ | ১১:১৩ অপরাহ্ণ

ফলো করুন-
ধারাভাষ্য দেবে কৃত্রিম বুদ্ধিমত্তা

ছবি : সংগৃহীত

আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বা কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) খেলার জগতেরও অংশ হতে যাচ্ছে। ইউরোপীয় অ্যাথলেটিকস টিম চ্যাম্পিয়নশিপে এই কৃত্রিম বুদ্ধিমত্তা ধারাভাষ্যে ব্যবহার করা হবে বলে ঘোষণা দিয়েছে ইউরোপিয়ান ব্রডকাস্টিং ইউনিয়ন (ইবিইউ)।

ব্রিটিশ ধারাভাষ্যকার ও সাবেক অ্যাথলেট হানাহ ইংল্যান্ডের ক্লোনকৃত কণ্ঠস্বর এ ধারাভাষ্যের কাজে ব্যবহৃত হবে। একটি লাইভ ব্লগকে কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে পরিণত করা হবে অডিও স্ট্রিমে। ইউরোপিয়ান অ্যাথলেটিকসের ওয়েবসাইটে বলা হয়েছে, ইউরোপের ক্রীড়া সংস্থাগুলোর মধ্যে কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে এই প্রথম। হানাহ ব্যাপারটি নিয়ে খুবই রোমাঞ্চিত। তিনি ওয়ান স্পোর্টসকে বলেছেন, ‘কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে খেলাপ্রেমীদের জন্য যে কনটেন্ট তৈরি করা হবে, সেটির সঙ্গে থাকতে পেরে আমি খুবই রোমাঞ্চিত।’ ২০ থেকে ২৫ জুন পোল্যান্ডের সিলেসিয়ায় এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

ইউরোপিয়ান ব্রডকাস্টিং ইউনিয়ন এক বিবৃতিতে বলছে, ‘এর মাধ্যমে কৃত্রিম বুদ্ধিমত্তার সর্বশেষ এই প্রযুক্তি ব্যবহার করে দেখা হবে, এটি কীভাবে নির্দিষ্ট তত্ত্বাবধানের মধ্যে খেলাপ্রেমীদের খেলা অনুসরণের আরও বিকল্প সৃষ্টি করতে পারে।’ সূত্র : ঢাকা পোস্ট

এসএ/এমএএস/এমইউএ/টিএ/পরিচয়

শেয়ার করুন