নিউইয়র্ক     শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দ্বিতীয়বার বিবাহ অভিযানে ফারিয়া

বিনোদন ডেস্ক

প্রকাশ: ১৯ অক্টোবর ২০২২ | ০১:৪৭ অপরাহ্ণ | আপডেট: ১৯ অক্টোবর ২০২২ | ০১:৪৭ অপরাহ্ণ

ফলো করুন-
দ্বিতীয়বার বিবাহ অভিযানে ফারিয়া

২০১৯ সালে মুক্তি পেয়েছিল ‘বিবাহ অভিযান’। কলকাতার এ সিনেমায় অভিনয় করে বেশ আলোচনায় এসেছিলেন নুসরাত ফারিয়া। সঙ্গে ছিলেন অঙ্কুশ হাজরা, অনির্বাণ ভট্টাচার্য, রুদ্রনীল ঘোষ, সোহিনী সরকার ও প্রিয়াংকা সরকার। মাল্টি কাস্টিংয়ের সিনেমাটি পরিচালনা করেছিলেন বিরসা দাশগুপ্ত।

এরপর ‘বিবাহ অভিযান’-এর সিক্যুয়েল তৈরির উদ্যোগ নিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান শ্রী ভেঙ্কটেশ ফিল্মস। তবে হব হব করেও অনেক দিন ধরে আটকে ছিল কাজটি। অবশেষে নির্মাতা বদল করেই শুটিংয়ে যাচ্ছে ‘বিবাহ অভিযান ২’। বিরসা দাশগুপ্তর বদলে সিনেমাটি পরিচালনা করবেন সৌমিক হালদার। টালিউডের ৮৩টি সিনেমায় ক্যামেরা চালিয়েছেন তিনি। প্রথমবারের মতো আসছেন পরিচালনায়।

‘বিবাহ অভিযান’-এর প্রথম ভাগে যাঁরা অভিনয় করেছিলেন, তাঁরাই থাকছেন এবারও। সঙ্গে যোগ দেবেন সৌরভ দাস। আর দুজন বিদেশি মুখ। এ বছর জুলাইয়ে ব্যাংককে ‘বিবাহ অভিযান ২’-এর শুটিং শুরু হওয়ার কথা ছিল। কিন্তু নির্ধারিত দিনের আগেই শুটিং স্থগিত করে প্রযোজনা প্রতিষ্ঠান। জানা যায়, ছবির কাহিনিকার ও অন্যতম অভিনেতা রুদ্রনীল ঘোষ বিজেপি সমর্থক হওয়ায় একটা রাজনৈতিক জটিলতা তৈরি হয়। সে কারণেই প্রযোজনা প্রতিষ্ঠান শুটিং পেছায়।

অবশেষে আগামী ৮ নভেম্বর থেকে ‘বিবাহ অভিযান ২’-এর শুটিং শুরু হতে যাচ্ছে বলে জানিয়েছেন নুসরাত ফারিয়া। বেশির ভাগ অংশের শুটিং হবে থাইল্যান্ডে। আর কিছু অংশের শুটিং হবে কলকাতা শহরে। নুসরাত ফারিয়া বলেন, ‘দুবার করে শুটিং পেছানোর পর অবশেষে চূড়ান্ত হলো সব। আমিও অপেক্ষায় ছিলাম; কারণ, এ সিনেমার প্রথম পার্ট দর্শক দারুণ পছন্দ করেছিল।’

‘বিবাহ অভিযান’ সিনেমার প্রথম পর্বের মতো এবারও গল্প সাজাচ্ছেন রুদ্রনীল ঘোষ। আগের পর্বে এমন দুজন মানুষের সঙ্গে দর্শকের পরিচয় ঘটেছিল, যারা তাদের বউয়ের অত্যাচারে হতাশ। বিবাহিত জীবনে কী কী যন্ত্রণা সহ্য করতে হয়, আর সেসব সামলে কীভাবে সুখী জীবনের দিকে এগিয়ে যেতে হয়, সেটাই মজার ছলে বলে দেয় সিনেমাটি।

শেয়ার করুন