নিউইয়র্ক     বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টেনিস ছেড়ে সানিয়া মির্জার ক্রিকেটে মনোযোগ

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৫ ফেব্রুয়ারি ২০২৩ | ০৮:৪৬ পূর্বাহ্ণ | আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৩ | ০৮:৪৬ পূর্বাহ্ণ

ফলো করুন-
টেনিস ছেড়ে সানিয়া মির্জার ক্রিকেটে মনোযোগ

সানিয়া মির্জা। ছবি: সংগৃহীত

চলতি মাসেই টেনিস কোর্ট থেকে অবসরের সিদ্ধান্তের কথা জানাবেন টেনিস কোর্টে ৬টি গ্র্যান্ড স্লামজয়ী তারকা সানিয়া মির্জা। তবে টেনিস কোর্টকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানানোর আগেই নিজের পরবর্তী ক্যারিয়ার গুছিয়ে নিয়েছেন তিনি। ব্যক্তি জীবনে পাকিস্তানি তারকা ক্রিকেটার শোয়েব মালিকের স্ত্রী এবার নিজেও বেছে নিলেন ক্রিকেটকে।

ভারতের মাটিতে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে উইমেন্স প্রিমিয়ার লিগ বা নারী আইপিএল। আসন্ন এই টুর্নামেন্টের অন্যতম ফ্রাঞ্চাইজি রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর মেন্টর হিসেবে দায়িত্ব সামলাবেন ভারতের তারকা এই টেনিস তারকা।

ইতোমধ্যে উইমেন্স প্রিমিয়ার লিগের নিলাম অনুষ্ঠিত হয়েছে। যেখানে সবচেয়ে দামি ৩ কোটি ৪০ লাখ রুপিতে ভারতীয় ব্যাটসম্যান স্মৃতি মান্ধানাকে কিনেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। এরপর একে একে রেণুকা সিং, রিচা ঘোষ, অস্ট্রেলিয়ার তারকা অলরাউন্ডার এলিস পেরি, বেথ মুনিদের নিয়ে তারকাখচিত দল গড়েছে আরসিবি।

পুরুষ আইপিএলে এখনও পর্যন্ত ট্রফি না জেতা দক্ষিণের ফ্র্যাঞ্চাইজিটি নারী আইপিএলে চমক দেখাতে চায়। তাই বিরাট কোহলি, এবি ডিভিলিয়ার্সের মতো তারকাখচিত দল নিয়েও ট্রফি না জেতার আক্ষেপ পূরণ করতে নারী আরসিবি টিম গড়েছে ফ্রাঞ্চাইজিটি।

ভারতীয় নারী ক্রিকেটের তারকা ওপেনার স্মৃতি মান্ধানার নেতৃত্ব প্রথম ডব্লিউপিএল জয়ের স্বপ্ন দেখছে আরসিবি। তাই লক্ষ্যপূরণ করতে কোনো ফাঁক রাখতে চাইছে না তারা। এর অংশ হিসেবে ভারতীয় টেনিসের পোস্টার গার্লের কাছে মেন্টর হওয়ার প্রস্তাব লুফে নেন অবসরের দোরগোড়ায় থাকা সানিয়া।

সানিয়া নিজেও তার দীর্ঘ ২০ বছরের অভিজ্ঞতা উজাড় করে দিতে তৈরি। ক্রিকেটীয় কলাকৌশলের বাইরের বিষয় ও সমস্য়া নিয়ে নারী ক্রিকেটারদের সাহায্য করবেন সানিয়া। চাপ সামলানোর দাওয়াই বাতলে দেবেন তিনি। তাই এখন তিনি কতটা কাজে লাগতে পারেন সেদিকেই থাকবে চোখ। সূত্র : সাম্প্রতিক দেশকাল

শেয়ার করুন