নিউইয়র্ক     রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কড়া নিরাপত্তায় আদালতে হাজির ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১০ মে ২০২৩ | ০৭:৫২ পূর্বাহ্ণ | আপডেট: ১০ মে ২০২৩ | ০৭:৫২ পূর্বাহ্ণ

ফলো করুন-
কড়া নিরাপত্তায় আদালতে হাজির ইমরান খান

আদালত প্রাঙ্গণ থেকে নাটকীয়ভাবে গ্রেফতারের পরদিন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই ইনসাফ (পিটিআই) দলের প্রধান ইমরান খানকে ইসলামাবাদের পুলিশ লাইন্সের আদালতে তোলা হয়েছে। খবর ডনের।

আল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় জড়িত সন্দেহে মঙ্গলবার ইসলামাবাদের আদালত প্রাঙ্গণ থেকে ইমরানকে গ্রেফতার করে আধাসামরিক রেঞ্জার্স বাহিনী। পাকিস্তানের ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো এনএবি এ মামলার তদন্ত করছে। বুধবারের শুনানিতে এনএবি ইমরানকে ১৪ দিনের রিমান্ডে চেয়েছে বলে ডনের প্রতিবেদনে জানানো হয়েছে।

পিটিআই চেয়ারম্যানের আইনজীবী এ আবেদনের বিরোধিতা করে যে মামলায় ইমরানকে গ্রেফতার করা হয়েছে সেটি ব্যুরোর আওতার মধ্যে পড়ে না বলেও মন্তব্য করেছেন। এনএবির কৌঁসুলি আদালতকে জানান, গ্রেফতারের সময়ই ইমরানকে তার বিরুদ্ধে জারি করা পরোয়ানা দেখানো হয়েছে। প্রয়োজনীয় সব নথিপত্র দেওয়া হবে বলে ইমরানের আইনজীবীকে আশ্বস্তও করেন তিনি। শুনানি শেষে বিচারক রিমান্ডের বিষয়ে সিদ্ধান্ত পরে দেওয়া হবে বলে জানান।

ইমরানের বিচার শুরুর জন্য পুলিশ লাইন্সকে আগেই অস্থায়ী আদালতের মর্যাদা দেওয়া হয়েছিল। ইসলামাবাদ পুলিশ লাইন্সের যে পুলিশ গেস্ট হাউসে পিটিআই চেয়ারম্যানকে রাখা হয়েছে, সেখানেই বুধবার আদালত বসবে বলে তার আইনজীবী ফয়সাল চৌধুরী বুধবার সকালে জানিয়েছিলেন।

সিএনএনকে তিনি বলেছিলেন, ইমরান সমর্থকদের দূরে রাখতেই এ ব্যবস্থা নিয়েছে পুলিশ। মক্কেলের সঙ্গে কোনো ধরনের যোগাযোগ করতে দেওয়া হয়নি বলেও অভিযোগ করেছেন এই আইনজীবী। মঙ্গলবার ইমরানকে গ্রেফতারের পর পাকিস্তানজুড়ে সহিংসতা ছড়িয়ে পড়ে, তার দল পিটিআই বুধবার পাকিস্তানজুড়ে হরতালের ডাক দিয়েছে।

বুধবারের শুনানিতে এনএবি কৌঁসুলির ভাষ্য প্রত্যাখ্যান করে ইমরান বলেন, তাকে গ্রেফতারি পরোয়ানা দেখানো হয়েছে এনএবি কার্যালয়ে নিয়ে যাওয়ার পর, গ্রেফতারের সময়ে নয়। মঙ্গলবার পিটিআই চেয়ারম্যানকে গ্রেফতারের পর গভীর রাতে ইসলামাবাদের কমিশনারের কার্যালয় থেকে ইমরানকে দুটি মামলায় ইসলামাবাদ পুলিশ লাইন্সের অস্থায়ী আদালতে তোলা হবে বলে জানানো হয়।

এর একটি হচ্ছে তোষাখানা সংক্রান্ত মামলা, অন্যটি আল-কাদির ট্রাস্ট মামলা। ইমরানকে আদালতে তোলার আগে ইসলামাবাদের পুলিশ লাইন্সের বাইরে নিরাপত্তা জোরদার করা হয়; কনটেইনার বসিয়ে কাছাকাছি সব সড়ক বন্ধ করে দেওয়া হয়।

শেয়ার করুন