নিউইয়র্ক     শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ওয়ানডে মেজাজে শান্তর ফিফটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৪ জুন ২০২৩ | ০২:২৬ পূর্বাহ্ণ | আপডেট: ১৪ জুন ২০২৩ | ০২:২৬ পূর্বাহ্ণ

ফলো করুন-
ওয়ানডে মেজাজে শান্তর ফিফটি

আফগানিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে শুরুতে উইকেট হারিয়ে কিছুটা খাদের কিনারায় পড়ে যায় বাংলাদেশ। কিন্তু সেখান থেকে ওপেনার মাহমুদুল হাসান জয়কে সঙ্গে নিয়ে পাল্টা লড়াই চালাচ্ছেন নাজমুল হোসেন শান্ত। অনেক ওয়ানডে মেজাজেই ব্যাট করছেন শান্ত। দারুণ ব্যাটিংয়ে এই বাঁ-হাতি ব্যাটার মাত্র ৫৮ বলেই ব্যক্তিগত ফিফটি পূর্ণ করেছেন। তার ঠিক বিপরীত মেজাজে ব্যাট করে যোগ্য সঙ্গ দিয়ে যাচ্ছেন জয়। দুজনের জুটিতে ইতোমধ্যে শতরান পেয়েছে স্বাগতিকরা। এই জুটি লিটনের দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যাচ্ছে।

আফগান স্পিনার জহির খানের এক ওভারে দুটি চার মেরেছেন দুই শান্ত-জয়। প্রথম বলে হাফ ট্র্যাকার বলে স্কয়ার লেগ দিয়ে চার হাঁকান শান্ত। আর তাতেই ওয়ানডাউনে নামা এই ব্যাটার টেস্টে চতুর্থ ফিফটি পেয়ে গেছেন। ইনিংসে এখন পর্যন্ত তিনি মেরেছেন ১০টি চার।

শান্তর সঙ্গে তাল মিলিয়ে স্ট্রাইক বাড়িয়ে খেলছেন ওপেনার জয়। তিনিও ৩ বলের ব্যবধানে জহিরের বলে দুটি চার হাঁকিয়েছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত তিনি ৭০ বলে ৩৮ রানে অপরাজিত আছেন। আরেক প্রান্তে থাকা শান্তর রান ৭২ বলে ৬৩। ১ উইকেট হারিয়ে এখন পর্যন্ত বাংলাদেশ ১১৫ রান সংগ্রহ করেছে।

এর আগে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় ওভারেই হোঁচট খায় লিটন দাসের দল। অভিষিক্ত পেসার নিজাত মাসুদের করা অফ স্টাম্পের বাইরের বল খোঁচা মেরে আউট হয়ে যান ওপেনার জাকির হাসান। ২ বলে ১ রান করেই তিনি উইকেটরক্ষকের তালুবন্দী হন। মাত্র ৬ রানেই ১ উইকেট হারানো বাংলাদেশকে পথ দেখিয়েছেন শান্ত-জয় জুটি। সূত্র : ঢাকা পোষ্ট

শেয়ার করুন