নিউইয়র্ক     শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার বাবা হারালেন মহেশ বাবু

বিনোদন ডেস্ক

প্রকাশ: ১৬ নভেম্বর ২০২২ | ১১:৩৩ পূর্বাহ্ণ | আপডেট: ১৬ নভেম্বর ২০২২ | ১১:৩৩ পূর্বাহ্ণ

ফলো করুন-
এবার বাবা হারালেন মহেশ বাবু

২০২২ সালটি ভুলেই যেতে চাইবেন তেলেগু সুপারস্টার মহেশ বাবু। এই বছরেই তিনি হারালেন তার ভাই, মা এবং বাবাকে। জানুয়ারিতে ভাই রমেশ বাবু মারা যাওয়ার পর সেপ্টেম্বরে মাকে হারান মহেশ বাবু। এবার হারালেন বাবা কৃষ্ণ রায়কে।

মঙ্গলবার (১৫ নভেম্বর) ভোর ৪টার দিকে হায়দারাবাদের একটি হাসপাতালে মহেশ বাবুর বাবা কিংবদন্তি তেলেগু অভিনেতা কৃষ্ণ মূর্তি মারা যান। তার মৃত্যুতে পুরো দক্ষিণী সিনেমা অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, সোমবার হৃদরোগে আক্রান্ত হলে কৃষ্ণকে হাসপাতালে ভর্তি করানো হয়। কিন্তু অবস্থার আরও অবনতি হয় এবং তাকে ভেন্টিলেটরেও রাখা হয়। তবুও সুস্থ হয়ে আর পরিবারের কাছে ফিরতে পারেননি ৭৯ বছর বয়সী অভিনেতা।

কৃষ্ণের প্রয়াণে তামিল সুপারস্টার রজনীকান্ত শোক প্রকাশ করে বলেছেন, “কৃষ্ণের মৃত্যুতে তেলেগু সিনেমার বড় ক্ষতি হয়ে গেলো। তার সঙ্গে তিনটি সিনেমায় কাজের স্মৃতি আমি সারাজীবন লালন করবো। তার পরিবারের প্রতি আমার সমবেদনা।”

কিংবদন্তি অভিনেতা পরিচালক কমল হাসান বলেছেন, “তেলেগু সিনেমার একজন আইকন কৃষ্ণ আর নেই। তার মৃত্যুতে একটা অধ্যায়ের সমাপ্তি ঘটলো। আমি মহেশ বাবুর এই দুঃখটা ভাগ করে নিতে চাই, যে এই বছরে ভাই ও মায়ের পর তৃতীয়বার মানসিক ধাক্কা খেয়েছে। মহেশের জন্য হৃদয় থেকে সমবেদনা।” এছড়াও দক্ষিণী সিনেমার তারকা আল্লু অর্জুন, সুরিয়া, নানি, গোপিচাঁদ, কার্থিসহ অনেকেই এই বরেণ্য অভিনেতার প্রয়াণে শোক প্রকাশ করেছেন।

তার পুরো নাম ঘত্তামানেনি শিভ রাম কৃষ্ণ মূর্তি। তবে সবার কাছে কৃষ্ণ নামেই পরিচিত। তার পাঁচ সন্তানের মধ্যে দুই ছেলে রমেশ বাবু ও মহেশ বাবু সিনেমার সঙ্গে যুক্ত। রমেশ ছিলেন সিনেমার প্রযোজক, আর মহেশ বাবু এই সময়ের তেলেগু ইন্ডাস্ট্রির শীর্ষ তারকাদের একজন। অন্যদিকে কৃষ্ণের তিন কন্যা পদ্মাবতী, মানজুলা ও প্রিয়দর্শিনী।

১৯৬৫ সালে “থেনে মানাসুলু” সিনেমার মাধ্যমে অভিষেক হয়েছিলো কৃষ্ণ মূর্তির। এরপর “গুদাচারি ১১৬” ছবির মধ্য দিয়ে তিনি তারকা খ্যাতি লাভ করেন। তাকে তেলেগু সিনেমার অন্যতম আইকন বিবেচনা করা হয়। সেরা অভিনেতা হিসেবে “নন্দি অ্যাওয়ার্ড”, ভারতের রাষ্ট্রীয় সম্মান “পদ্ম ভূষণ” এবং ফিল্ম ফেয়ারে আজীবন সম্মাননা লাভ করেছিলেন তিনি।

শেয়ার করুন