নিউইয়র্ক     রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উৎসবমুখর পরিবেশে দোহার উপজেলা সমিতির বার্ষিক বনভোজন অনুষ্ঠিত

পরিচয় ডেস্ক

প্রকাশ: ২২ জুলাই ২০২৩ | ১১:৪১ অপরাহ্ণ | আপডেট: ২২ জুলাই ২০২৩ | ১১:৪১ অপরাহ্ণ

ফলো করুন-
উৎসবমুখর পরিবেশে দোহার উপজেলা সমিতির বার্ষিক বনভোজন অনুষ্ঠিত

নিউইয়র্ক: ১৬ জুলাই লংআইল্যান্ডের হ্যাকশেয়ার স্টেট পার্কের লুপ প্যাভিলিয়নে প্রতিবারের মত এবারও উৎসবমুখর পরিবেশে দোহার উপজেলা সমিতির বার্ষিক বনভোজন অনুষ্ঠিত হয়েছে। নবাবগঞ্জসহ ঢাকা জেলার বিভিন্ন প্রবাসী ও বিপুল সংখ্য ক দোহার উপজেলার প্রবাসীদের উপস্থিতিতে মুখরিত হয়ে উঠে বনভোজন স্থল। আমন্ত্রিত অতিথিসহ সকলের উপস্থিতিতে দুপুরের কিছু পুর্বে বেলুন উড়িয়ে বনভোজনের শুভ উদ্বোধন করেনে দাহার উপজেলা সমিতির ট্রাষ্টি প্রধান গিয়াস আহমেদ, সংগঠনের সভাপতি দুলাল বেহেদু, সাধারণ সম্পাদক মোস্তফা কামাল মুকুল ও সংগঠনের বিভিন্ন কর্মকর্তাসহ আমন্ত্রিত গণ্যমান্য অতিথিগণ।

এবারের বনভোজন ছিল বিভিন্ন ইভেন্টে ভরপুর। শিশুকিশোরদের দৌড় প্রতিযোগিতা, বল নিক্ষেপ, ফুটবল খেলাসহ নানা ইভেন্টে পর্যায়ক্রমে অংশগ্রহণ করেন। ব্যস্ততম জীবনের ফাঁকে একটি দিন সকলের কাছেই ছিল উপভোগ্য। ফাঁকে ফাঁকে দেয়া হয় নানা ধরণের স্নাক্স ও কোমল পানিয়। বনভোজনকে সফল করে তুলতে সংগঠনের সভাপতি দুলাল বেহেদু ও সাধারণ সম্পাদক মোস্তফা কামাল মুকুল আহ্বায়ক শাহিনুর রহমান বিপ্লব ও সদস্য সচিব আব্দুল আজিজ এবং সম্মানিত কার্যকরী পরিষদ ও উপদেষ্টাদের নিয়ে হাতে হাত মিলিয়ে কাজ করেছেন।

বনভোজনে বিশেষ সহযোগিতা করেছেন প্রধান ট্রাস্টি গিয়াস আহমেদ ও বীর মুক্তিযোদ্ধা আজাদ হোসেন। প্রধান উপদেষ্টা হাফিজুর রহমান গিনি, উপদেষ্টা সালাউদ্দিন আহমেদ খোকন, উপদেষ্টা আব্দুর রাজ্জাক আনোয়ার, উপদেষ্টা আব্দুর রাজ্জাক নান্নু, উপদেষ্টা মোহাম্মদ ইয়াকুব আলী, উপদেষ্টা আলম আলমগীর হোসেন আলমসহ এবারের বনভোজনের আহ্বায়কের দায়িত্ব পালন করেন শাহিনুর রহমান বিপ্লব, সদস্য সচিব ছিলেন আব্দুল আজিজ।

পৃষ্ঠপোষকতার দায়িত্ব পালন করেন আছিয়া আক্তার। সমন্বয়কারীর দায়িত্ব পালন করেন এস. সফিকুর রহমান (তপন) ও হীরা খান। পৃষ্ঠপোষকতায় ছিলেন তাহমিনা আক্তার মায়া, আকতার হোসেন ও সুমন মাহমুদ। সহকারী সদস্য সচিব বিমল চন্দ্র বর্মণ ও শোয়েব আকতার। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন শফি উদ্দিন সফা ও বনভোজনের প্রচার সম্পাদকের দায়িত্ব পালন করেন আকতার হোসেন বিপ্লব। সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনার দায়িত্বে ছিলেন ডালিয়া রহমান এবং আপ্যায়নে ছিলেন জাকির হাসেন কাঞ্চন।

অনুষ্ঠানকে প্রাণবন্ত করে তুলতে কার্যকরী কমিটির সাথে হাতে হাত মিলিলে সার্বিক সহযোগিতায় কাজ করেছেন যথাক্রমে প্রধান উপদেষ্টা হাফিজুর রহমান গিনি, উপদেষ্টা যথাক্রমে সালাউদ্দিন আহমেদ খোকন, আব্দুর রাজ্জাক আনোয়ার, অধ্যাপক জহির উদ্দিন বাবর, আব্দুর রাজ্জাক নান্নু, মোহাম্মদ ইয়াকুব আলী, আলম হোসেন আলমগীরসহ উপস্থিত ছিলেন ঢাকা জেলা এসোসিয়েশনের সভাপতি আরিফ চৌধুরী, সাধারণ সম্পাদক কাজী আমিনুল ইসলাম স্বপন এবং পাশ্ববর্তি নবাবগঞ্জ থানার সম্মানিত ব্যক্তিবর্গসহ কামাল হোসেন রাকিব, মোহাম্মদ আলী সবুজ, শাহজানার মিয়া ডলার, কবির হোসেন প্রমুখ।

দুপুরে সকলের জন্য ছিল মজাদার খাবারের ব্যাবস্থা। কী নেই, নানা ধরণের সুস্বাদু খাবারে সাজানো হয়েছিল খাবারের মেনু। যা খেয়ে উপস্থিত সকলেই পরিতৃপ্তির ঢেকুর তুলে। এবারের বনভোজনের বিশেষ আয়োজন ছিল প্রবাসের জনপ্রিয় শিল্পীদের পরিবেশনায় সঙ্গীতানুষ্ঠান। গান গেয়ে বনভোজনে সকলকে মাতিয়ে তুলেন যথাক্রমে হাফিজুর রহমান, সেলিম ইব্রাহিম, রায়ান তাজ, প্রমি তাজ, মোস্তফা কামাল মুকুল ও ডালিয়া রহমান।

বনভোজনের প্রধান আকর্ষণ ছিল র‌্যাফেল ড্র। প্রথম পুরস্কার ছিলস্বর্ণালংকার, দ্বিতীয় পুরস্কার ছিল নগদ ১০০০ ডলার এবং তৃতীয় পুরস্কার ছিল আইফোন-১৩ প্রো। এছাড়াও সেই সাথে আরো ৭টি আকর্ষণীয় পুরস্কারে সাজানো হয়েছেল এবারের র‌্যাফেল ড্র। র‌্যাফেল ড্র ইভেন্টটি ছিল টানটান উত্তেজনাপূর্ণ ও আনন্দঘন। বিজয়ীরা পুরস্কার হাতে নিয়ে উল্লাসে ফেটে পড়ে। র‌্যাফেল ড্র’র টিকেট বিক্রির দায়িত্বে ছিলেন রিচি আজিজ, শহীনা আহমেদ এবং আছিয়া আক্তার।

দিনভর হইহুল্লো, কুসল বিনিময়, আর আনন্দ-উল্লাসে কাটানোর পর পড়ন্ত বিকেলে বাড়ি ফেরার পালা। বনভোজনে উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে এবং আগামীতেও আবার মিলিত হবার আশাবাদ ব্যক্ত করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন সংগঠনের সভাপতি দুলাল বেহেদু এবং সাধারণ সম্পাদক মোস্তফা কামাল মুকুল।

শেয়ার করুন