নিউইয়র্ক     সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আর্জেন্টিনা কোচের মুখে বাংলাদেশের নাম

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০২২ | ০৩:১৪ পূর্বাহ্ণ | আপডেট: ০৩ ডিসেম্বর ২০২২ | ০৩:১৪ পূর্বাহ্ণ

ফলো করুন-
আর্জেন্টিনা কোচের মুখে বাংলাদেশের নাম

সেই দিয়েগো ম্যারাডোনার যুগ থেকেই বাংলাদেশের মানুষের প্রিয় দল আর্জেন্টিনা। লিওনেল মেসির কারণে আলবিসেস্তেদের সমর্থন আরও বেড়েছে এ দেশে। কাতার বিশ্বকাপে বাংলাদেশের মানুষের আর্জেন্টিনা প্রীতির খবর বিশ্বে সাড়া ফেলেছে। এমনকি আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনিও জেনে গেছেন, বাংলাদেশ নামে একটি দেশ আছে। যে দেশের ফুটবলপ্রেমীরা ম্যারাডোনা, মেসি ও আর্জেন্টিনাকে পাগলের মতো ভালোবাসে।

আগামীকাল রাউন্ড অব সিক্সটিনে আর্জেন্টিনা মোকাবিলা করবে অস্ট্রেলিয়ার। ম্যাচের আগে প্রেস কনফারেন্সে প্রসঙ্গ উঠলো বাংলাদেশকে নিয়েও। আর্জেন্টাইন কোচ জানালেন, তিনি বাংলাদেশকে নিয়ে গর্ব বোধ করেন। স্কালোনি বলেন, ‘এসব জেনে তো খুবই ভালো লাগে। আমার মনে হয়, প্রথমে ডিয়েগো (ম্যারাডোনা), পরে মেসির কারণে আর্জেন্টিনার ফুটবলের সমর্থক বেড়েছে। বাংলাদেশের মতো একটি দেশ আমাদের এভাবে সমর্থন দেয় এটা আমাদের গর্বিত করেছে। এত এত ভালোবাসার জন্য তোমাদের জানাই অসংখ্য ধন্যবাদ।’

এর আগে আর্জেন্টিনার বিভিন্ন ফুটবল পেজ থেকে বাংলাদেশি দর্শকদের উল্লাস করার ছবি প্রকাশ করা হয়। আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল ‘সিলেকশন আর্জেন্টিনা’ থেকে বাংলাদেশি সমর্থকদের তিনটি ছবি প্রকাশ করা হয়েছে।

তিনটি ছবির একটি হলো, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মহসিন হল মাঠে হাজারো সমর্থকদের আর্জেন্টিনা-পোল্যান্ড ম্যাচ দেখার দৃশ্য। অন্যটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে সমর্থকদের উচ্ছ্বাসের ছবি। তৃতীয়টি শতশত আর্জেন্টিনা সমর্থকের মধ্যে এক ক্ষুধে ভক্তের উচ্ছ্বাস প্রকাশের ছবি। সিলেকশন আর্জেন্টিনার টুইটে স্থান পাওয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করছেন অনেক বাংলাদেশি সমর্থক।

একজন লিখেছেন, ‘ধন্যবাদ আর্জেন্টিনা। তোমাদের জন্য আমাদের ভালোবাসা কখনো শেষ হবে না। ২০১১ সালের মতো আবারও এই দেশে আসো।’ সেই মন্তব্যের জবাবে আর্জেন্টিনা জাতীয় দল লিখেছে, ‘আমরা তোমাদের সমর্থন চাই।’ একজন আর্জেন্টিনার জার্সি পরে নিজের ছবি দিয়ে লিখেছেন, ‘বাংলাদেশ থেকে ভালোবাসা জানাচ্ছি।’ আর্জেন্টাইনরাও বাংলাদেশিদের ভালোবাসায় মুগ্ধ। একজন লিখেছেন, ‘আরাম করো বাংলাদেশি ভাইয়েরা। আমরা তোমাদের বিশ্বকাপ এনে দিতে যাচ্ছি।’

শেয়ার করুন