নিউইয়র্ক     মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আন্তর্জাতিক ম্যাচে দ্রুততম গোল করলেন মেসি

পরিচয় ডেস্ক

প্রকাশ: ১৭ জুন ২০২৩ | ১২:০০ পূর্বাহ্ণ | আপডেট: ১৭ জুন ২০২৩ | ১২:০০ পূর্বাহ্ণ

ফলো করুন-
আন্তর্জাতিক ম্যাচে দ্রুততম গোল করলেন মেসি

বেজিংয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তার আন্তর্জাতিক ফুটবল জীবনের দ্রুততম গোল করলেন লিওনেল মেসি।খেলা শুরুর ৭৯ সেকেন্ডে মেসি এই গোল করেন। গত ১৫ জুন বৃহস্পতিবার বেজিংয়ের ওয়ার্কার্স স্টেডিয়ামে বন্ধুত্বপূর্ণ ম্যাচে অস্ট্রেলিয়াকে ২-০ গোলে হারায় আর্জেন্টিনা।

বন্ধুত্বপূর্ণ ম্যাচ হলেও আর্জেন্টিনা পূর্ণশক্তি নিয়ে মাঠে নেমেছিল। খেলেছেও গুরুত্ব দিয়ে। খেলার শুরুতেই অস্ট্রেলিয়ার হাফে বল পেয়ে যান আর্জেন্টিনার এনজো ফার্নান্ডেজ। তিনি বল দেন মেসিকে। বর্তমান সময়ের অন্যতম সেরা ফুটবলার অস্ট্রেলিয়ার দুইজন ডিফেন্ডারকে কাটিয়ে বক্সের বাইরে থেকে বাঁকানো শটে গোলরক্ষককে পরাস্ত করে বল নেটে জড়িয়ে দেন। ৭৯ সেকেন্ডে এই গোল করেন মেসি। আন্তর্জাতিক ম্যাচে তার দ্রুততম গোল।

আগামী সপ্তাহেই তার ৩৬তম জন্মদিন পালন করবেন মেসি। তার আগে তিনি আর্জেন্টিনার হয়ে পরপর সাতটি ম্যাচে গোল করলেন। একটা কথা স্পষ্ট, এখনো সেরা ফর্মেই আছেন তিনি। দুই থেকে ৯০ মিনিট পর্যন্ত প্রতিটি মিনিটে গোল করেছেন মেসি। এবার এক মিনিটের মধ্যে গোল করা বাকি। সেটা করলেই এক্ষেত্রে রেকর্ডের বৃত্ত সম্পূর্ণ হবে।

গত সপ্তাহেই মেসি জানিয়েছেন, তিনি পিএসজি ছেড়ে দিচ্ছেন। এবার তিনি যোগ দেবেন অ্যামেরিকার ইন্টার মিয়ামিতে। এই ক্লাবে সাবেক ফুটবলার বেকহ্যামের মালিকানা আছে। ম্যাচ শেষে মেসি বলেছেন, ”আমি বরাবরই দেশের হয়ে খেলাটা উপভোগ করি। এখানে প্রচণ্ড গরম ছিল। আর্দ্রতাও ছিল খুব বেশি। আমরা এই সব প্রতিকূলতাকে ছাপিয়ে আগের মতো পরিকল্পনামাফিক ফুটবল উপহার দিয়েছি।”

গত সপ্তাহেই চীনে এসেছেন মেসি। তারপরই তার হোটেলের সামনে, স্টেডিয়ামে প্র্যাকটিস করতে যাওয়ার পথে ভিড় করেছেন সমর্থকেরা। আর্জেন্টিনার জার্সি গায়ে সমর্থকেরা মেসিকে এক ঝলক দেখার জন্য অনেকক্ষণ অপেক্ষা করেছেন।

মেসির গোলের পর উল্লাসে ফেটে পড়ে গোটা স্টেডিয়ামে। টিমের বাকি প্লেয়াররা এসে মেসিকে জড়িয়ে ধরেন। আন্তর্জাতিক ও ক্লাব মিলিয়ে মোট এক হাজার ২৮টি ম্যাচে মেসি ৮০৭টি গোল করেছেন। অ্যাসিস্ট করেছেন ৩৩৮টি গোলের ক্ষেত্রে।

মাঠের অবস্থা : স্টেডিয়ামে ৬৮ হাজার দর্শক খেলা দেখেছেন। তাদের অধিকাংশই আর্জেন্টিনার সাদা-নীল জার্সি পরেছিলেন। অস্ট্রেলিয়ার কোচ গ্রাহাম আর্নল্ড বলেছেন, ”আমি তো দর্শকদের মধ্যে হলুদ জার্সি খুঁজেই পাইনি। শুধু দশ নম্বরের আর্জেন্টিনার জার্সি। জীবনে আমি আর্জেন্টিনার দশ নম্বর জার্সি পরা এত দর্শক দেখিনি। জার্সি প্রস্তুতকারকদের উচিত, লাভের একটা অংশ মেসিকে দেয়া।”

দ্বিতীয় গোল: আর্জেন্টিনার দ্বিতীয় গোল আসে দ্বিতীয়ার্ধে। রডরিগো বল ভাসিয়ে দেন অস্ট্রেলিয়ার বক্সে। পরিবর্ত ফুটবলার পেজেল্লা দুই ডিফেন্ডারের মধ্যে থেকে হেড করে গোল করেন।আর্জেন্টিনা তা হালকাভাবে নেয়নি। মেসি তো পুরো ৯০ মিনিট মাঠে ছিলেন। দ্বিতীয় গোলের আগে মেসির এক ভক্ত নিরাপত্তারক্ষীদের ফাঁকি দিয়ে মাঠে ধুকে পড়েন। তিনি মেসিকে জড়িয়ে ধরেন। তারপর সেন্টার সার্কেলে আসার পর গোলরক্ষক মার্তিনেজের সঙ্গে হাই ফাইভ করেন। এরপর নিরাপত্তারক্ষীরা তাকে ধরে ফেলেন এবং নিয়ে যান।

শেয়ার করুন