নিউইয়র্ক     শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

৫ দিনের সফরে ঢাকায় যাচ্ছেন মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশ ডেস্ক

প্রকাশ: ০৪ ডিসেম্বর ২০২২ | ০৩:০৩ পূর্বাহ্ণ | আপডেট: ১১ জানুয়ারি ২০২৩ | ০৩:২১ অপরাহ্ণ

ফলো করুন-
৫ দিনের সফরে ঢাকায় যাচ্ছেন মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী

পাঁচ দিনের সরকারি সফরে ঢাকায় যাচ্ছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রদপ্তরের জনসংখ্যা, শরণার্থী ও অভিবাসন বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী জুলিয়েটা ভ্যালস নয়েস। এই সফরে তিনি কক্সবাজার ও ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন বলে জানা গেছে। স্থানীয় সময় গতকাল শুক্রবার (২ ডিসেম্বর) মার্কিন পররাষ্ট্রদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ সফরকালে কক্সবাজার ও ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন নয়েস। এছাড়াও রোহিঙ্গা শরণার্থীদের আশ্রয় দিয়ে উদারতার পরিচয় দেওয়ায় বাংলাদেশের সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তাদের সাথে দেখা করে তিনি ধন্যবাদ জানাবেন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বাংলাদেশে আশ্রয় পাওয়া রোহিঙ্গা শরণার্থী ও জনবহুল দেশটির স্থানীয় জনগণদের সহায়তায় যুক্তরাষ্ট্রের অঙ্গীকার তুলে ধরতে তিনি বেসরকারি ও আন্তর্জাতিক সহযোগী সংগঠনগুলোর কর্মকর্তাদের সাথে দেখা করবেন।

সফর শেষে আগামী ৭ ডিসেম্বর মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী থাইল্যান্ডের উদ্দেশে বাংলাদেশ ত্যাগ করবেন। উল্লেখ্য, জুলিয়েটা ভ্যালস নয়েস ২০২২ সালে ৩১ মার্চ মার্কিন পররাষ্ট্র দপ্তরের জনসংখ্যা, শরণার্থী ও অভিবাসন বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।এর আগে, ২০১৮ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত তিনি ফরেন সার্ভিস ইনস্টিটিউটের ডেপুটি ডিরেক্টর ও অ্যাক্টিং ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেন।

শেয়ার করুন