নিউইয়র্ক     মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২৩ শে এপ্রিল রবিবার দুপুর থেকে উডসাইডের কুইন্স প্যালেসে বাংলা নববর্ষ উদযাপন

পরিচয় ডেস্ক

প্রকাশ: ০৬ মে ২০২৩ | ০১:৫২ পূর্বাহ্ণ | আপডেট: ০৭ মে ২০২৩ | ০২:০১ পূর্বাহ্ণ

ফলো করুন-
২৩ শে এপ্রিল রবিবার দুপুর থেকে উডসাইডের কুইন্স প্যালেসে বাংলা নববর্ষ উদযাপন

বাংলা নববর্ষ বা পহেলা বৈশাখ উদযাপন বাঙালির প্রাচীনতম ঐতিহ্য। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে বাংলাদেশে এই নববর্ষ উদযাপন পরিণত হয়েছে সর্বজনীন উৎসবে। আবহমানকাল ধরে বাংলার ঘরে ঘরে পালিত হচ্ছে বর্ষবরণের উৎসব।

বাংলার কৃষিভিত্তিক গ্রামীণ সমাজে নতুন ফসলকে কেন্দ্র করে যে উৎসবের সূচনা, কালক্রমে সেটাই পরিণত হয়েছে নববর্ষ বরণ উৎসবে। শতাব্দীর পর শতাব্দী পার হয়েছে, বহুবার বদল হয়েছে শাসকের, কিন্তু বৈশাখ চিরন্তন উৎসবের রূপে জড়িয়ে রেখেছে বাংলার জনপদকে। নতুন বছর মানেই সবার কাছে নতুনত্বের প্রেরণা, নতুনভাবে জেগে ওঠার কল্পনা। অচেনা অজানার বিরুদ্ধে নতুন করে লড়াই করার স্বপ্ন দেখা। তাই পুরনো দিনের গ্লানি ভুলে নতুনভাবে সামনে এগিয়ে যাওয়ার তাগিদেই এ দিনটিকে আপন করে নিতে এত আয়োজন।

নতুন বছর মানেই সবার কাছে নতুনত্বের প্রেরণা, নতুনভাবে জেগে ওঠার কল্পনা। অচেনা অজানার বিরুদ্ধে নতুন করে লড়াই করার স্বপ্ন দেখা। তাই পুরনো দিনের গ্লানি ভুলে নতুনভাবে সামনে এগিয়ে যাওয়ার তাগিদেই এ দিনটিকে আপন করে নিতে শোটাইম মিউজিক এর এই আয়োজন। আগামী ২৩ শে এপ্রিল ২০২৩ রবিবার দুপুর ৩টা থেকে রাত ১২টা পর্যন্ত চলবে এই উৎসব উডসাইডের কুইন্স প্যালেসে। সারাদিন ব্যাপী থাকবে জমজমাট নাচ, গান, রকমারী শাড়ী-কাপড় ও জুয়েলারী স্টোর। একই সঙ্গে বিকাল ৪টা থেকে সকলের জন্য পান্তা ইলিশ ভর্তা পরিবেশন করা হবে। অনুষ্ঠানটি সকলের জন্য উন্মুক্ত। বিস্তারিত তথ্যের জন্য ৬৪৬-৫৪৬-৬০৩৮।

সাথী / পরিচয়

শেয়ার করুন