নিউইয়র্ক     শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

১১ মামলায় খালেদা জিয়ার অভিযোগ গঠনের শুনানি ১৫ জুন

বাংলাদেশ ডেস্ক

প্রকাশ: ১৬ মে ২০২৩ | ১২:২২ পূর্বাহ্ণ | আপডেট: ১৬ মে ২০২৩ | ১২:২২ পূর্বাহ্ণ

ফলো করুন-
১১ মামলায় খালেদা জিয়ার অভিযোগ গঠনের শুনানি ১৫ জুন

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে হত্যা ও রাষ্ট্রদ্রোহের মামলাসহ মোট ১১ মামলার শুনানির তারিখ পিছিয়ে আগামী ১৫ জুন দিন ঠিক করেছেন আদালত। সোমবার (১৫ মে) এসব মামলায় খালেদা জিয়ার হাজিরার দিন ধার্য থাকলেও অসুস্থতাজনিত কারণে তিনি আদালতে উপস্থিত হতে পারেননি।

এর পরিপ্রেক্ষিতে তার আইনজীবী সময়ের আবেদন করলে তা মঞ্জুর করে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান নতুন এদিন ধার্য করেন। সংশ্লিষ্ট আদালতে রাষ্ট্র পক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে, চলতি বছরের ২৩ জানুয়ারি অসুস্থতার কারণে খালেদা জিয়া আদালতে উপস্থিত হতে না পারায় ১৫ মে দিন ধার্য করেন আদালত।

১১টি মামলার মধ্যে নাশকতার আটটি, যাত্রাবাড়ী থানার দুটি ও রাষ্ট্রদ্রোহের একটি। এসব মামলায় খালিদা জিয়া ছাড়াও বিএনপি নেতা আমানউল্লাহ আমান, হাবিব-উন-নবী খান সোহেলসহ অনেকেই রয়েছে। ২০১৭ সালের বিভিন্ন সময়ে মামলাগুলোয় চার্জশিট দাখিল করে পুলিশ। সব মামলায় খালেদা জিয়াকে পলাতক দেখিয়ে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করা হয়। পরে খালেদা জিয়া আত্মসমর্পণ করে জামিন নেন। সূত্র : দৈনিক ইত্তেফাক

এসএ/এমএএস/এমইউএ/টিএ/পরিচয়

শেয়ার করুন