নিউইয়র্ক     রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হযরত শাহজালাল (রা.) ও সিপাহসালার হযরত নাসির উদ্দিন (রা.) এর প্রতি ড. আবু জাফর মাহমুদের গভীর শ্রদ্ধা জ্ঞাপন

পরিচয় ডেস্ক

প্রকাশ: ২৯ জুলাই ২০২৩ | ০৬:৫১ পূর্বাহ্ণ | আপডেট: ২৯ জুলাই ২০২৩ | ০৬:৫১ পূর্বাহ্ণ

ফলো করুন-
হযরত শাহজালাল (রা.) ও সিপাহসালার হযরত নাসির উদ্দিন (রা.) এর প্রতি ড. আবু জাফর মাহমুদের গভীর শ্রদ্ধা জ্ঞাপন

গ্লোবাল পিস অ্যামব্যাসেডর ড. আবু জাফর মাহমুদ বলেছেন, আমার প্রেম ভালোবাসা ও হৃদয়ের অংশ সিলেট। আল্লাহ্র মনোনীত ৩৬০ আউলিয়ার চারণ ক্ষেত্র পবিত্রভূমি সিলেট। তিনি হযরত শাহজালাল (র.)সহ বাংলার সকল ধর্মপ্রচারকের নাম স্মরণ করার পাশাপাশি পবিত্রভূমির ধর্মপ্রচারকদের সিপাহসালার নাসিরউদ্দিনের নাম শ্রদ্ধাভরে স্মরণ করেন। একই সঙ্গে মহান স্বাধীনতার সিপাহসালার বঙ্গবীর এম ওজি ওসমানীর প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন, সিলেটের মানুষ তাদেরই আত্মীয় স্বজন, ওই পবিত্রভূমির বাসিন্দা। তিনি রকল্যান্ড লেক স্টেট পার্কে ফ্রেন্ডস এন্ড ফ্যামিলি, নিউইয়র্ক এন্ড নিউজার্সি আয়োজিত বার্ষিক বনভোজনের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। সুলেমান আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিক্ষানুরাগী, সমাজসেবক জনাব আলমগীর হোসেন, সাবেক পোস্টাল ইন্সপেক্টর আব্দুল মালিক চাকলাদার, বাংলা জামে মসজিদের সেক্রেটারি জনাব লালন আহমদ চৌধুরী। বক্তব্য রাখেন মিজানুর রহমান শিকদার, মাহমুদ হোসেন, এডভোকেট নুরুল ইসলাম, মামুন রশীদ, কাজী কামিল আহমদ, শাহেল আহমদ, রেজাউল হক রেজা, আবুল হাসনাত, অলিদ আহমদ, আব্দুল মুক্তাদির প্রমুখ।

ড. আবু জাফর মাহমুদ বলেন, সিলেটের মানুষের প্রতি আমার যে ভালোবাসা তা কোনো গল্প নয়। গত বছর বন্যায় যখন গোটা হাওরাঞ্চল প্লাবিত হচ্ছে, তখন সুনামগঞ্জের ছাতককে স্টেশন করে আমরা দুর্গম অঞ্চলের বন্যা কবলিত তৃণমূল ২২’শ পরিবারে ত্রাণ ও পূণর্বাসন কর্মসূচি চালিয়েছিলাম ওই এলাকার জননেতা কবীর মিয়া অধিনায়কত্বে। এটি আমার কোনো কৃতিত্ব নয়, আল্লাহর অসীম রহমত। ওই ২২’শ পরিবারের গড়ে ৬ জনকে সদস্য ধরা হলে সংখ্যায় যা হয়, সেই মানুষগুলোর সঙ্গে আমি আত্মার আত্মীয়তা গড়েছি।

ড. মাহমুদ বলেন, বাংলাদেশের কোনে রাজনৈতিক দল আমি পছন্দ করি না। আমি কারো অংশও নই। কিন্তু দেশের প্রতিটি মানুষের প্রতি আমার কর্তব্য রয়েছে। আমি যদি দায়িত্ব পালন না করি তাহলে আল্লাহর কাছে আমাকে কৈফিয়ত দিতে হবে। আমরা সম্পদের জাকাত দিই, ধন সম্পদের পবিত্ররা জন্য, কিন্তু আল্লার রহমত হিসেবে যে জ্ঞান লাভ করেছি তারও জাকাত আছে। সেই জাকাত হচ্ছে আমি যা শিখেছি, তা যেন আমার বংশধর ও প্রতিবেশিদের মাঝে ছড়িয়ে দিই। সেই কাজটিই করার শক্তিই আল্লাহর কাছ থেকে প্রার্থনা করি।

ড. আবু জাফর মাহমুদ বলেন, বাংলাদেশ আমার প্রেম, আমার হৃদয়। আমি যে কাজ ও দায়িত্ব মনে করি, তা আমার কবরে যাওয়া পর্যন্ত অব্যাহত থাকবে। ফ্রে-স এ- ফ্যামিলি অসাধারণ একটি নাম। অন্যান্য জাতিগোষ্ঠি যখন একে অপরের সঙ্গে সম্পর্ক ভুলে যাচ্ছে, প্রিয়জন ভুলে যাচ্ছে, সমাজ সংস্কৃতির প্রতি উন্নাসিক হয়ে উঠছে, ব্যক্তিস্বার্থ ও সংকীর্ণতার চর্চা করছে তখন আমার প্রিয় সিলেটের এই মানুষগুলো বন্ধু-বান্ধব ও পরিবারিক সম্পর্ক অটুট রাখার জন্য ফ্রে-স এ- ফ্যামিলি নামের এই সংগঠন গড়ে তুলেছে। পারস্পারিক ভালোবাসা ও নিরাপত্তার জন্যই তারা এটি করেছে। এটিই বাংলাদেশিদের সমাজ সুরক্ষার নজির। এটিই ভালোবাসার সম্পর্ক ও নিজস্ব সংস্কৃতির প্রতি টান। প্রেস বিজ্ঞপ্তি

শেয়ার করুন