নিউইয়র্ক     বুধবার, ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

রোহিঙ্গাদের বিস্মৃত সংকটে পরিণত হতে দেবে না যুক্তরাষ্ট্র

বাংলাদেশ ডেস্ক

প্রকাশ: ০৫ ডিসেম্বর ২০২২ | ০৪:০৮ পূর্বাহ্ণ | আপডেট: ০৫ ডিসেম্বর ২০২২ | ০৪:০৮ পূর্বাহ্ণ

ফলো করুন-
রোহিঙ্গাদের বিস্মৃত সংকটে পরিণত হতে দেবে না যুক্তরাষ্ট্র

জাতিসংঘের সংস্থাগুলোকে সাথে নিয়ে রোহিঙ্গা ইস্যুকে ‘বিস্মৃত সংকট’ হতে দেবে না যুক্তরাষ্ট্র। আজ রবিবার (৪ ডিসেম্বর) ইউএনএইচসিআর, আইওএম, ইউনিসেফ, ইউএনএফপিএ, এএফপি এবং ডব্লিউএইচওসহ জাতিসংঘের বিভিন্ন সংস্থার কর্মকর্তাদের সাথে বৈঠকের পর এক টুইট বার্তায় এ কথা জানান যুক্তরাষ্ট্রের সফররত জনসংখ্যা, শরণার্থী ও অভিবাসন ব্যুরোর সহকারী সেক্রেটারি জুলিয়েটা ভালস নোয়েস।

নোয়েস টুইট করেন, ‘আমরা এটিকে বিস্মৃত সংকটে পরিণত হতে দেব না।’ নোয়েস জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের অবস্থার উন্নতি এবং তাদের অধিকারের অগ্রগতির জন্য অক্লান্ত পরিশ্রম করে এমন সব মার্কিন অংশীদারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। মার্কিন অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি কক্সবাজার ও ভাসানচরে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের জন্য পাঁচ দিনের সরকারি সফরে গতকাল শনিবার (৩ ডিসেম্বর) বাংলাদেশে এসেছেন।

গত শুক্রবার (২ ডিসেম্বর) মার্কিন স্টেট ডিপার্টমেন্টের ইস্যুকৃত এক মিডিয়া নোটে বলা হয়, মার্কিন অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি বার্মায় ক্রমবর্ধমান মানবিক সংকট থেকে পালিয়ে আসা রোহিঙ্গা এবং অন্যান্য শরণার্থীদের আশ্রয় দেওয়ার ক্ষেত্রে উদারতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করতে বাংলাদেশের সরকারি কর্মকর্তাদের সাথে দেখা করবেন।

আগামী ৭ ডিসেম্বর মার্কিন অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি থাইল্যান্ডের উদ্দেশে বাংলাদেশ ত্যাগ করবেন। সিনিয়র ফরেন সার্ভিসের একজন পেশাদার সদস্য জুলিয়েটা ভালস নোয়েস ৩১ মার্চ, ২০২২-এ জনসংখ্যা, শরণার্থী ও অভিবাসন ব্যুরোর মার্কিন অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি হন। সূত্র : সাম্প্রতিক দেশকাল

শেয়ার করুন