নিউইয়র্ক     বৃহস্পতিবার, ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ভুল বোঝাবুঝির অবসান, সুসম্পর্ক চায় আমেরিকা : পররাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশ ডেস্ক

প্রকাশ: ১৬ ফেব্রুয়ারি ২০২৩ | ০৬:১০ পূর্বাহ্ণ | আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৩ | ০৬:১০ পূর্বাহ্ণ

ফলো করুন-
ভুল বোঝাবুঝির অবসান, সুসম্পর্ক চায় আমেরিকা : পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। ছবি : সংগৃহীত

সব ভুল বোঝাবুঝির অবসান ঘটিয়ে আমেরিকা বাংলাদেশের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখে কাজ করতে চায় বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। আজ বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) এক অনুষ্ঠানে যোগদান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ড. এ কে আব্দুল মোমেন বলেন, আমেরিকা বাংলাদেশের সঙ্গে কাজ করতে চায়। এ নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে মার্কিন পররাষ্ট্র দপ্তরের আলোচনা হয়েছে। চীন ও বাংলাদেশের সব সম্ভাবনা কাজে লাগিয়ে আমেরিকা সম্পর্ক উন্নয়ন করতে চায় বলেও জানান পররাষ্ট্রমন্ত্রী।

রোহিঙ্গা ইস্যু প্রসঙ্গে তিনি বলেন, আমেরিকারসহ কয়েকটি বড় বড় দেশ রোহিঙ্গা শরণার্থী নেওয়ার অনুরোধ জানিয়েছে। অনেকে ইতিবাচক সাড়াও দিয়েছে। ভারতের পররাষ্ট্র সচিবসহ বেশ কয়েকটি দেশের কূটনীতিকরা বাংলাদেশের সঙ্গে এক হয়ে কাজ করার অঙ্গীকার করেছেন।

তিনি আরো বলেন, আমেরিকার সঙ্গে বাংলাদেশের সম্পর্ক বহুমাত্রিক। এখানে র‌্যাবের নিষেধাজ্ঞার বিষয়টি একেবারেই ছোটোখাটো। এর আগে, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ওরিয়েন্টেশন ক্লাসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী বলেন, সরকার দেশের কৃষিখাতকে এগিয়ে নিয়ে সকল ধরনের সহায়তা করছে। নতুন নতুন গবেষণার মাধ্যমে এই বিশ্ববিদ্যালয় আরো এগিয়ে যাবে, এটা আমার বিশ্বাস।

ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো. মোস্তফা সামছুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. জামাল উদ্দিন ভুঞা, ডিন কাউন্সিলের আহ্বায়ক ড. মেহেদী হাসান খান, রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব, প্রভোস্ট কাউন্সিলের আহ্বায়ক ড. শরিফুন নেছা মুনমুন, প্রক্টর মনিরুল ইসলাম প্রমুখ। সূত্র : সাম্প্রতিক দেশকাল

শেয়ার করুন