নিউইয়র্ক     শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাফ নারী চ্যাম্পিয়নশিপ

ভুটানকে ৮ গোলে উড়িয়ে দিয়ে ফাইনালে বাঘিনীরা

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০২২ | ১২:০৫ অপরাহ্ণ | আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২২ | ১২:০৫ অপরাহ্ণ

ফলো করুন-
ভুটানকে ৮ গোলে উড়িয়ে দিয়ে ফাইনালে বাঘিনীরা

সাফ নারী চ্যাম্পিয়নশিপের প্রথম সেমিফাইনালে ভুটানের জালে ৮ গোল দিয়ে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। আজ শুক্রবার (১৬ সেপ্টেম্বর) কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে ম্যাচের ১ মিনিট ৩৪ সেকেন্ডেই গোলের দেখা পায় বাঘিনীরা।

মনিকা চাকমার থ্রু পাস থেকে ভুটানের গোলকিপারকে কাটিয়ে নিখুঁত কর্নার শটে লক্ষ্যভেদ করেন সিরাত জাহান স্বপ্না। যদিও এর পর পায়ে ব্যথ্যা নিয়ে মাঠ ছাড়েন তিনি। ম্যাচের ১৭ মিনিটে মারিয়া মান্দার ক্রসে গোলকিপারকে কাটিয়ে দুরূহ কোণ থেকে দারুণ গোলে ব্যবধান দ্বিগুণ করেন সাবিনা খাতুন।

এরপর ৩০ মিনিটে মনিকার ক্রসে কৃষ্ণার লাফিয়ে ওঠা হেড এক ড্রপ খেয়ে জালে জড়ালে ম্যাচে চালকের আসনে বসে বাংলাদেশ।পাঁচ মিনিট পর মনিকার থ্রু পাস পোস্ট ছেড়ে বেরিয়ে এসে স্লাইড করলেও পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি ভুটান গোলকিপার। ঋতুপর্ণা চাকমা বাঁ পায়ের নিচু শটে ফাঁকায় বল জালে জড়ান।

উড়ন্ত সূচনা পাওয়া বাংলাদেশ নারী দল ভুটানকে আর ম্যাচে ফেরার সুযোগ দেয়নি। দ্বিতীয়ার্ধে আরো দুই গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন সাবিনা খাতুন। এটি তার আসরে দ্বিতীয় হ্যাটট্রিক। এর আগে পাকিস্তানের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন বাংলাদেশ অধিনায়ক। মালদ্বীপের বিপক্ষেও একটি গোল করেছিলেন সাবিনা।

দুই হ্যাটট্রিকের সুবাদে আসরে সাত গোল নিয়ে গোলদাতাদের তালিকায় সবার উপরে বাংলাদেশের এই ফরোয়ার্ড। ৪ গোল করে যৌথভাবে দুই নম্বরে আছেন ভারতের অঞ্জু তামাং ও পাকিস্তানের নাদিয়া খান। দ্বিতীয়ার্ধে বাংলাদেশের হয়ে অপর গোল দুটি করেন মাসুরা পারভীন ও তহুরা খাতুন।

আগামী সোমবার (১৯ সেপ্টেম্বর) সাফ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনাল অনুষ্ঠিত হবে। আজ দ্বিতীয় সেমিফাইনালে স্বাগতিক নেপালের বিপক্ষে মাঠে নামবে ভারত। যারা জিততে তারাই ফাইনালে বাংলাদেশের মুখোমুখি হবে।
পরিচয়/সোহেল

শেয়ার করুন