নিউইয়র্ক     শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ভাঙলো জামায়াত-বিএনপির জোট!

বাংলাদেশ ডেস্ক

প্রকাশ: ২৮ আগস্ট ২০২২ | ১১:৪১ পূর্বাহ্ণ | আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২২ | ১২:৫৩ অপরাহ্ণ

ফলো করুন-
ভাঙলো জামায়াত-বিএনপির জোট!

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) নেতারা বিভিন্ন সময় জামায়াত ছাড়ার কথা বললেও জামায়াতের পক্ষ থেকে কেউ এ বিষয়ে এতোদিন মুখ খোলেননি। তবে সম্প্রতি এক সভায় বিএনপির জোট ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছেন জামায়াতের আমীর ডা. শফিকুর রহমান।

ওই সভায় জামায়াত আমীরের দেওয়া বক্তব্যের ভিডিও ক্লিপটিও গণমাধ্যমের হাতে রয়েছে। জামায়াত সূত্রে জানা গেছে, সম্প্রতি দলীয় এক সভায় তিনি এ বক্তব্য দেন। ওই সভায় ডা. শফিকুর রহমান বলেন, আমরা এতোদিন একটা জোটের সাথে ছিলাম। ২০০৬ সাল পর্যন্ত এটি একটি জোট ছিলো। ২০০৬ সালের ২৮ অক্টোবর এ জোট পথ হারায়। বছরের পর বছর পর এই ধরনের অকার্যকর জোট চলতে পারে না।

তিনি আরো বলেন, এই জোটের প্রধান দল বিএনপি। তাদের জোটকে কার্যকর করার কোন চিন্তা নাই। আমরা তাদের সাথে খোলামেলা আলোচনা করেছি। তারা জানিয়েছে, তারা আর কোনো জোট করবে না। উল্লেখ্য, ১৯৯৯ সালের ৬ জানুয়ারি জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ, জামায়াতের তৎকালীন আমির গোলাম আযম এবং ইসলামী ঐক্যজোটের তৎকালীন চেয়ারম্যান শায়খুল হাদিস আজিজুল হককে সাথে নিয়ে চারদলীয় জোট গঠন করেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এ বিষয়ে বিএনপির পক্ষ থেকে কোনো বক্তব্য জানা যায়নি।
পরিচয়/এমউএ

শেয়ার করুন