নিউইয়র্ক     মঙ্গলবার, ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপিকে নেতৃত্বহীন করতে সরকার পুরনো খেলায় মেতেছে : ফখরুল

বাংলাদেশ ডেস্ক

প্রকাশ: ০৬ মার্চ ২০২৩ | ০৪:১৪ পূর্বাহ্ণ | আপডেট: ০৬ মার্চ ২০২৩ | ০৪:১৪ পূর্বাহ্ণ

ফলো করুন-
বিএনপিকে নেতৃত্বহীন করতে সরকার পুরনো খেলায় মেতেছে : ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

ক্ষমতা কুক্ষিগত করে রাখার জন্য এবং বিএনপিকে নেতৃত্বহীন করার লক্ষে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার আবার পুরনো খেলায় মেতে উঠেছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফখরুল বলেন, মিথ্যা, গায়েবী মামলা, গ্রেপ্তার, ঘরে ঘরে তল্লাশী এবং হয়রানি করে নির্যাতন নিপীড়নের মাত্রা বহুগুন বাড়িয়ে দিয়েছে সরকার।

আজ সোমবার (৬ মার্চ) রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী কারাগারে ভীষণ অসুস্থ হয়ে পড়েছে উল্লেখ করে ফখরুল বলেন, মিথ্যা ও হীন রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় এবং সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে রুহুল কবির রিজভী ভীষণ অসুস্থ হয়ে পড়েছে এবং তাকে সুচিকিৎসা প্রদানে সরকার ও কারাকর্তৃপক্ষের অবহেলায় আমি গভীর উদ্বেগ প্রকাশ করছি।

তিনি বলেন, যেকোন বন্দিকে আদালতে আনা নেয়ার ক্ষেত্রে পুলিশ প্রবিধান ও জেল কোড বিধির বিধান মতে আরামদায়ক পদ্ধতিতে বিধান থাকা সত্ত্বেও কারা কর্তৃপক্ষ ও দায়িত্ব পুলিশ আইন অমান্য করে যাচ্ছে যা চরম অমানবিকতা ও মানবাধিকারের লঙ্ঘন। শাসকগোষ্ঠীর ইচ্ছারই প্রতিফলন এটি। মূলত: রিজভী আহমেদ বর্তমান সরকারের চরম রাজনৈতিক প্রতিহিংসার শিকার। বর্তমান অনৈতিক সরকার ক্ষমতার মোহে অন্ধ হয়ে আজ মানবিকতাবোধও হারিয়ে ফেলেছে।

বিএনপি মহাসচিব বলেন, রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে বিএনপি নেতাকর্মীদের জেলে পাঠানো হচ্ছে। বিএনপিকে নেতৃত্বশূন্য করতে সরকার বেপরোয়া হয়ে উঠেছে। বিএনপি নেতাদের গ্রেপ্তার করে সরকার তাদের দুঃশাসনকে প্রলম্বিত করতে চায়।

নির্বাচনের আগে সরকার বিএনপিকে মাঠ থেকে সরিয়ে দিতে চায় মন্তব্য করে তিনি বলেন, এবার আর তা হতে দেব না। দেশের জনগণ রাস্তায় নেমেছে। আন্দোলন চূড়ান্ত পর্যায়ে যাবে। গণ-অভ্যুত্থানের মাধ্যমে সরকারের পতন ঘটানো হবে। সূত্র : সাম্প্রতিক দেশকাল

এমউএ/পরিচয়

শেয়ার করুন