নিউইয়র্ক     সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ সোসাইটির সিনিয়র সহ সভাপতি মহিউদ্দীন দেওয়ানের জামিন লাভ

পরিচয় ডেস্ক

প্রকাশ: ১৬ জুলাই ২০২৩ | ০৭:০৯ পূর্বাহ্ণ | আপডেট: ১৬ জুলাই ২০২৩ | ০৭:০৯ পূর্বাহ্ণ

ফলো করুন-
বাংলাদেশ সোসাইটির সিনিয়র সহ সভাপতি মহিউদ্দীন দেওয়ানের জামিন লাভ

বাংলাদেশ সোসাইটির সিনিয়র সহ সভাপতি মহিউদ্দীন দেওয়ান গত ১৪ জুলাই শুক্রবার বিকেল সাড়ে ৪টায় নিউইয়র্ক এর কুইন্স কোর্ট থেকে জামিন পেয়েছেন। এ সময় কোর্টে তার স্ত্রী, ছেলে, ভাই জসিম, বন্ধু কাজি তোফায়েল ইসলাম, মফিজুল ভূইয়া রুমিসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সম্প্রতি বাংলাদেশ সোসাইটির কার্যকরী কমিটির সভায় চেয়ার নিক্ষেপের ঘটনায় আহত কোষাধ্যক্ষ নওশাদ হোসেনের অভিযোগের প্রেক্ষিতে পুলিশের নির্দেশ অনুসারে মহিউদ্দীন দেওয়ান কুইন্সের ১১০ পুলিশ প্রিসিংকটে গেলে তাকে গত বুধবার (১২ জুলাই) সন্ধ্যা পৌনে ৯টায় আটক করা হয়। মহিউদ্দীন দেওয়ানের ঘনিষ্ঠ বন্ধুর সুত্রে জানা গেছে, পুলিশ তার বাসায় গিয়ে প্রিসিংক্টে দেখা করার নির্দেশ দেয়। এ সময় মহিউদ্দীন দেওয়ান বাসায় ছিলেন না। খবর পেয়ে ২ ঘন্টার মধ্যে তিনি প্রিসিংক্টে যান। এ সময় তার সাথে ছিলেন সৈয়দ এনায়েত আলী, কাজি তোফায়েল ইসলাম, মফিজুল ইসলাম ভূঁইয়া রুমি, জেড আলম নমি ও হারুন ভুঁইয়া। প্রিসিংক্টে যাবার সাথে সাথে তাকে পুলিশ আটক করে।

বুধবার (১২ জুলাই) রাতেই মহিউদ্দীন দেওয়ান অসুস্থবোধ করেন। সকালে তাকে এলমহার্স্ট হাসপাতালে পুলিশের তত্ত্বাবধানে ভর্তি করা হয়। প্রাথমিক চিকিৎসা শেষে দুপুর ২টার দিকে তাকে আবার পুলিশ প্রিসিংক্টে আনা হয়। তার পরিবার কোর্টে নিয়ে জামিনের জন্য অপেক্ষা করছিলেন। কিন্তু কোর্টের সিরিয়াল না পাওয়ায় জামিন প্রক্রিয়া বিলম্ব হচ্ছিল।

গত ২রা জুলাই বাংলাদেশ সোসাইটির কার্যকরি কমিটির সভায় মহিউদ্দীন দেওয়ানের সাথে কোষাধ্যক্ষ নওশেদ হোসেনের মধ্যে তুমুল বাকবিতন্ডা হয়। এতে নওশেদ হোসেনসহ আরো কয়েকজন আহত হন। নওশেদ হোসেন আঙ্গুলে ব্যথা পাওয়ায় পুলিশ কল করে রিপোর্ট করেন। এই অভিযোগের ভিত্তিতেই পুলিশ বুধবার তাকে গ্রেফতার করে।

এ বিষয়ে কোষাধ্যক্ষ নওশাদ হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান ন্যাক্কারজনক ঘটনার এক সপ্তাহ অতিক্রান্ত হলেও কেউ বিষয়টির নিষ্পত্তির জন্য এগিয়ে আসেন নি, ফলে নিজের জীবনের নিরাপত্তার কথা ভেবে নওশাদ আইনের আশ্রয় গ্রহণে বাধ্য হন বলে জানান

শেয়ার করুন