নিউইয়র্ক     শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফাইভ-ডি ভার্সনে মহাভারত

বিনোদন ডেস্ক

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০২২ | ১২:০২ অপরাহ্ণ | আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২২ | ১২:০২ অপরাহ্ণ

ফলো করুন-
ফাইভ-ডি ভার্সনে মহাভারত

‘মহাভারত’ নিয়ে বলিউডে এখন পর্যন্ত একটি সিনেমা নির্মাণ হয়েছে, যা ১৯৬৫ সালে মুক্তি পায়। প্রদীপ কুমার, পদ্মিনী, দারা সিং, মুমতাজ অভিনীত এ সিনেমা প্রযোজনা করেন প্রয়াত এজি নাদিয়াদওয়ালা। আধুনিকতা নিয়ে ফের নির্মাণ করা হচ্ছে মহাভারত। এবার ফাইভ-ডি ভার্সনে তা আসতে যাচ্ছে। ৭০০ কোটি রুপির বেশি বাজেটের ফাইভ-ডি ভার্সনের সিনেমাটি প্রযোজনা করবেন এজি নাদিয়াদওয়ালার ছেলে ফিরোজ নাদিয়াদওয়ালা। যদিও মেগা এক্সক্লুসিভ সিনেমাটির পরিচালক এখনো চূড়ান্ত হয়নি। ভারতীয় সংবাদমাধ্যমগুলোর প্রতিবেদনে বলে হচ্ছে, সিনেমাটির ট্যাগলাইন ‘রাইট ওভার মাইট’।

এমনকি ফিরোজ নাদিয়াদওয়ালা মহাভারত নিয়ে কাজ শুরু করেছেন। চার-পাঁচ বছর সময় নিয়ে চিত্রনাট্যের কাজ করছেন তিনি। এটি ২০২৫ সালের ডিসেম্বর নাগাদ হিন্দিসহ বিভিন্ন ভাষায় মুক্তি পাবে, এমনটাই ধারণা করা হচ্ছে। সিনেমাটির ব্যাকগ্রাউন্ড মিউজিক রেকর্ড হবে যুক্তরাষ্ট্রে এবং ভিএফএক্সের দায়িত্বে থাকবে লস অ্যাঞ্জেলেসের একটি শীর্ষ কোম্পানি। ফিরোজ ও তার টিম একই ‘গল্প-বিন্যাস’ নতুনভাবে দর্শকদের দেখাবেন। নতুন এ মহাভারত হতে যাচ্ছে ৩ ঘণ্টাব্যাপী। এ সিনেমার বেশির ভাগ অ্যাকশন দৃশ্য বাস্তবে ধারণ করা হবে। কারণ ভিএফএক্স কারিশমার চেয়ে সিনেমার গল্প বলা, আবেগ, সংলাপগুলো বাস্তবধর্মী চান প্রযোজক।

অক্ষয় কুমার, অজয় দেবগন, রণবীর সিং, পরেশ রাওয়াল, নানা পাটেকর, অনিল কাপুরের মতো তারকা অভিনেতারা অভিনয় করেছেন। এমনকি এ সিনেমায় দক্ষিণি তারকাদের যুক্ত করা হতে পারে। ১৯৬৫ সালে মুক্তিপ্রাপ্ত মহাভারত বক্স অফিসে ব্যাপক সাফল্য পেয়েছিল। এমনকি টেলিভিশনের জন্য মহাভারত নিয়ে ধারাবাহিক নির্মাণ করা হলে সেটিও দর্শক জনপ্রিয়তা পেয়েছিল। এর আগে প্রযোজক ফিরোজ নাদিয়াদওয়ালা বেশকিছু ক্ল্যাসিক-কমেডি ঘরানার সিনেমা নির্মাণ করেছেন। এর মধ্যে ‘হেরা ফেরি’, ‘ওয়েলকাম’ উল্লেখযোগ্য। এখন দেখার পালা বলিউডে কেমন সমাদর পায় অক্ষয় কুমার, অজয় দেবগন, রণবীর সিং মহাভারতের ফাইভ-ডি ভার্সনের এ সিনেমা। সূত্র: বলিউড হাঙ্গামা
পরিচয়/সোহেল

শেয়ার করুন