নিউইয়র্ক     সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউ ইয়র্ক বাংলাদেশ সোসাইটির নির্বাচনে বিজয়ীদের কাছে আনুষ্ঠানিকভাবে ফল হস্তান্তর

পরিচয় ডেস্ক

প্রকাশ: ০৯ অক্টোবর ২০২২ | ০৮:৪৪ পূর্বাহ্ণ | আপডেট: ০৯ অক্টোবর ২০২২ | ০৮:৪৪ পূর্বাহ্ণ

ফলো করুন-
নিউ ইয়র্ক বাংলাদেশ সোসাইটির নির্বাচনে বিজয়ীদের কাছে আনুষ্ঠানিকভাবে ফল হস্তান্তর

নিউইয়র্ক : বাংলাদেশ সোসাইটির নবনির্বাচিত কমিটি রব-রুহুল পরিষদের নেতাদের হাতে আনুষ্ঠানিকভাবে নির্বাচনের ফলাফল হস্তান্তর করেছে সোসাইটির নির্বাচন কমিশন।

গত ২৫ সেপ্টেম্বর রাতে সোসাইটির এলমর্হাস্টের কার্যালয়ে এই ফল বুঝিয়ে দেওয়া হয়। নবনির্বাচিত কমিটির নেতারা উপস্থিত থেকে নির্বাচন কমিশনের কাছ থেকে ফলাফল গ্রহণ করেন। বিজয়ীদের পক্ষে সভাপতি আবদুর রব মিয়া ও সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী পূর্ণাঙ্গ ফলাফল গ্রহণ করেন। এ সময় নির্বাচন কমিশনের সদস্য মোহাম্মদ আনোয়ার হোসেন, মোহাম্মদ আবদুল হাকিম, রুহুল আমিন সরকার, কায়সারুজ্জামান কয়েস ও খোকন মোশারফ উপস্থিত ছিলেন।

এদিকে পরাজিত প্যানেল নয়ন-আলী পরিষদের নেতারা ফলাফল হস্তান্তর অনুষ্ঠানে যোগ দেননি। তবে নয়ন-আলী পরিষদের পক্ষে সমাজকল্যাণ সম্পাদক প্রার্থী আবুল কাশেম চৌধুরী নির্বাচন কমিশনের কাছ থেকে ফলাফল গ্রহণ করেন। এর আগে ১৮ সেপ্টেম্বর নির্বাচন শেষ হওয়ার পর নির্বাচন কমিশন অনানুষ্ঠানিক ফলাফল ঘোষণা করে।

অন্যদিকে সোসাইটির দায়িত্ব হস্তান্তরের দিনক্ষণ এখনো ঠিক হয়নি। সোসাইটির ভারপ্রাপ্ত সভাপতি আবদুুর রহিম হাওলাদার দায়িত্ব হস্তান্তরের বিষয়ে বলেন, এখনো দিনক্ষণ ঠিক হয়নি। তবে আমি কমিটির সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষকে বলেছি, আমরা যত দ্রæত সম্ভব ক্ষমতা হস্তান্তর করব। ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান দিনক্ষণ ঠিক করবেন। তিনি যখনই দিন ঠিক করবেন এবং দায়িত্ব বুঝিয়ে দিতে বলবেন, আমরা সেই সময়ে তা বুঝিয়ে দেব। তবে নতুন কমিটির কাছে আমরা যে হিসাব বুঝিয়ে দেব, তা সিপিএ দিয়ে সার্টিফায়েড করিয়েই দেব। কারণ, আমরা চাই না এ নিয়ে পরবর্তী সময়ে কোনো জটিলতা তৈরি হোক। আমরা ২০২১ সাল পর্যন্ত হিসাব-নিকাশ আপ টু ডেট করে রেখেছি। তবে ২০১৮ সাল থেকে এ পর্যন্ত কমিশনকে যে অর্থ দেওয়া হয়েছে এবং কী পরিমাণ অর্থ খরচ হয়েছে, সেই হিসাব আমরা এখনো কমিশনের কাছ থেকে পাইনি। কমিশন আমাদেরকে তা দিলে সেই হিসাবও সোসাইটির সকল হিসাবের সঙ্গে সম্পৃক্ত করে সার্টিফায়েড করে দেওয়া হবে।

ফলাফল হস্তান্তর অনুষ্ঠানে যোগ না দেওয়া প্রসঙ্গে আবদুর রহিম হাওলাদার বলেন, নির্বাচনের ফলাফল নির্বাচনের দিনই কমিশন ঘোষণা করেছে। আসলে নির্বাচনে অনিয়ম হয়েছে। এটা সবাই জানেন। তাই এ নিয়ে আমি কোনো কথা বলতে চাই না। তবে পারিবারিক ব্যস্ততা থাকায় আমি অনুষ্ঠানে থাকতে পারব না, এটি আগেই সেক্রেটারিকে বলে দিয়েছিলাম। কোষাধ্যক্ষ ও পরাজিত সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী বলেন, সোসাইটির নির্বাচনে অনিয়ম হয়েছে। মেশিনে ত্রুটি ছিল। এসব কারণে ফলাফল আমাদের পক্ষে আসেনি। আমরা জয়ী হওয়ার সম্ভাবনা থাকলেও জয় পাইনি। আসলে নির্বাচনে কী হয়েছে এটা এখন আস্তে আস্তে সবাই জানছেন। আমি সেক্রেটারিকে আগেই জানিয়ে দিয়েছি যে অনুষ্ঠানে থাকতে পারব না, কারণ আমার পারিবারিক ব্যস্ততা আছে। তবে যখন ক্ষমতা হস্তান্তর করা হবে তখন অবশ্যই উপস্থিত থেকে নবনির্বাচিত কমিটির হাতে সব হিসাব-নিকাশসহ দায়িত্ব বুঝিয়ে দেব।

তিনি আরো বলেন, আমরা ২০২১ সাল পর্যন্ত হিসাব করে রেখেছি। কিন্তু কমিশনের কাছ থেকে আমরা এখনো হিসাব পাইনি। আমি সেক্রেটারি জেনারেলকে বলেছি হিসাবটি তাদের কাছ থেকে নেওয়ার জন্য। তারা হিসাব বুঝিয়ে দিলে আমরা সেটি নিয়ে নতুন কমিটিকে বুঝিয়ে দেব।-ইউএসএনিউজ

পরিচয়/টিএ

শেয়ার করুন