নিউইয়র্ক     সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউইয়র্কে জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকার স্বাধীনতা দিবস উদযাপন, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

পরিচয় ডেস্ক

প্রকাশ: ০১ এপ্রিল ২০২৩ | ০৩:০২ পূর্বাহ্ণ | আপডেট: ০১ এপ্রিল ২০২৩ | ০৩:০২ পূর্বাহ্ণ

ফলো করুন-
নিউইয়র্কে জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকার স্বাধীনতা দিবস উদযাপন, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

সৌহার্দ্য আর সম্প্রীতির মেলবন্ধনে যুক্তরাষ্ট্র প্রবাসীদের অন্যতম বৃহৎ আঞ্চলিক সংগঠন বৃহত্তর সিলেটবাসীর মাদার সংগঠন জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা ইনকের আয়োজনে মহান স্বাধীনতা দিবস উদযাপন, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত ২৬শে মার্চ রবিবার কুইন্সের জয়া হল পরিণত হয় এক খন্ড সিলেট বিভাগে। কানায় কানায় পূর্ণ হলে অংশগ্রহণ করেন সিলেট বিভাগের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ সহ অন্যান্য এলাকার বিপুল প্রবাসী বাংলাদেশীরা। ইফতার পূর্ব সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তারা স্বাধীনতা যুদ্ধের সকল বীর শহীদের প্রতি গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ সময় তারা বলেন একটি স্বাধীন দেশের পাসপোর্ট আমাদের হাতে থাকায় আজ আমরা যুক্তরাষ্ট্রের মত একটি উন্নত দেশে বসবাস করার সুযোগ পেয়েছি আর এই সুযোগটি যারা করে দিয়েছেন তাদের ঋণ কোনদিন শোধ হবে না। আলোচনা সভায় সভাপতিত্ব করেন জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা ইনকের সভাপতি বদরুল হোসেন খান। সংগঠনের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক রোকন হাকিমের পরিচালনায় মঞ্চে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটির সিনিয়র সহ সভাপতি মোঃ মহিউদ্দিন দেওয়ান, জালালাবাদ এসোসিয়েশনের বোর্ড অব ট্রাস্টি ও সাবেক সভাপতি বদরুন নাহার খান মিতা, এটর্নী মঈন চৌধুরী, ছদরুন নূর, কাউসারুজ্জামান কয়েছ, অনুষ্ঠানের আহ্বায়ক ও সংগঠনের সহ-সভাপতি শফিউদ্দীন তালুকদার, অনুষ্ঠানের স্পন্সর বিশিষ্ট কমিউনিটি অ্যাক্টিভিস্ট শমসের আলী, সাবেক সাধারন সম্পাদক জুনেদ এ খান, আব্দুল হাসিব মামুন, বীর মুক্তিযোদ্ধা তোফায়েল চৌধুরী ও বিশিষ্ট চিকিৎসক ডা: মাহফুজুর রহমান।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আঞ্জুমানে আল ইসলাহ’র সাধারণ সম্পাদক কারী খালেদ মিয়া ও জামাল হোসেন। এছাড়া ইফতারের পূর্বে দোয়া পরিচালনা করেন মাওলানা রশিদ আহমেদ। শুভেচ্ছা বক্তব্য রাখেন জালালাবাদ এসোসিয়েশন অফ আমেরিকা ইনক এর কার্যকরী পরিষদের সদস্য শামীম আহমেদ তার বক্তব্যে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মুক্তিযুদ্ধের ৩০ লক্ষ শহীদের মহান আত্মত্যাগ গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। ইফতার ও দোয়া মাহফিলের আহ্বায়ক শফিউদ্দিন তালুকদার তার বক্তব্যে উপস্থিত জালালাবাদবাসী এবং অতিথিবৃন্দকে অভিনন্দন জানান। ইফতার ও দোয়া মাহফিলকে সফল করতে কার্যকরী পরিষদ এবং অ্যাপোলো ইন্সুরেন্স ব্রোকারেজ এর প্রেসিডেন্ট শমসের আলীর প্রতি কৃতজ্ঞতা জানান।

বোর্ড অফ ট্রাষ্টীর পক্ষে এটর্নী মঈন চৌধুরী উপস্থিত সকল জালালাবাদবাসীকে অভিনন্দন জানান এবং মুক্তিযুদ্ধের ৩০ লক্ষ শহীদের মহান আত্মত্যাগ গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। জালালাবাদ এসোসিয়েশন অফ আমেরিকা ইনক এর সাবেক সাধারণ সম্পাদক আব্দুল হাসিব মামুন তার বক্তব্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদের প্রতি গভীর শ্রদ্ধা সাথে স্মরণ করেন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জালালাবাদ এসোসিয়েশন অফ আমেরিকা ইনকের সাবেক সাধারণ সম্পাদক মিসবাহ মজিদ, আতাউর রহমান সেলিম, আহমেদ জিল্লু, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ড সোসাইটির সভাপতি ও সাবেক সহ সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম দেলোয়ার, বাংলাদেশ সোসাইটির বোর্ড অফ ট্রাস্ট্রি আজিমুর রহমান বুরহান, সহ সভাপতি ফারুক চৌধুরী, গণসংযোগ ও প্রচার সম্পাদক রিজু মোহাম্মদ, সদস্য মোঃ সাদী মিন্টু, জালালাবাদ এসোসিয়েশন অফ আমেরিকা ইনক এর সাবেক সহ সভাপতি জুসেফ চৌধুরী, সাব্বির হোসেন, মৌলভীবাজার ডিস্ট্রিক্ট সোসাইটি সভাপতি তোফাজল হোসেন আহমেদ ও হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি ইউএসএ ইনক’র সভাপতি মোঃ আজদু মিয়া তালুকদার, মৌলভীবাজার ডিস্ট্রিক্ট সোসাইটির সাবেক সভাপতি সোহান আহমেদ টুটুল, বাংলাদেশ বিয়ানীবাজার সামাজিক সাংস্কৃতিক সমিতি ইউএস-ইনকের সভাপতি আব্দুল মান্নান ও সাধারণ সম্পাদক নাজমুল হক মাহবুব, সাবেক সভাপতি মোস্তফা কামাল, সাবেক সাধারণ সম্পাদক মিসবাহ আহমেদ, সদস্য মো: জামাল হোসেন, রেজাউল আলম অপু, মৌলভীবাজার ডিস্ট্রিক্ট সোসাইটি এর সাধারণ সম্পাদক জাবেদ উদ্দিন, নিউইয়র্ক গুলাপগঞ্জ সোসাইটি ইন্ক্ এর সদস্য শেখ আতিকুল ইসলাম, হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি ইউএসএ ইনক সাবেক সভাপতি নাজমুন হাসান কুবাদ, সাবেক সাধারণ সম্পাদক আকবর হোসেন স্বপন, কুলাউড়া বাংলাদেশী এসোসিয়েশনের অফ ইউএসএ ইন্ক্ সভাপতি শাহ আলাউদ্দিন, সাধারণ সম্পাদক জাবেদ আহমেদ, সাবেক সভাপিত আবুল কালাম, মোশাদীন জে রাশেদ, আজিজুল হক স্বপন, ওসমানীনগর অ্যাসোসিয়েশন ইউএসএ ইনক এর সভাপতি আজিজ আহমদ ছালিক, সাধারণ সম্পাদক ফকরুল চৌধুরী মিসলু, সহ সভাপতি মালিক শেখ,কোষাধ্যক্ষ আব্দুল মজিদ, ও সাবেক সভাপতি বশির উদ্দিন আহমেদ, সুনামগঞ্জ জেলা সমিতির সহ-সাধারণ সম্পাদক হুমায়ুন কবির সোহেল সদস্য শফিকুর রহমান, মোঃ আবু ফজর ও প্রচার সম্পাদক কাজিরুল ইসলাম, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ড সোসাইটির সাবেক সভাপতি শেখ হায়দার আলী, মহানগর বিএনপির যুগ্ন আবহবায়ক মোঃ রিপন মিয়া, হেলথ ফার্স্ট এর কর্মকর্তা তৌহিদুল ইসলাম, মাহবুবুল তরফদার, শরিফুল চৌধুরী, নুরুল ইসলাম চৌধুরী, সাবুল আহমেদ সোনার বাংলা পিপল সার্ভিসের স্বত্বাধিকারী সারোয়ার হোসেন, পেনসিলভানিয়া থেকে আগত বিশিষ্ট কমিউনিটিনেতা আব্দুল আলিম ও বাংলাদেশী ইয়ুথ অর্গানাইজেশনের প্রতিষ্ঠাতা সভাপতি ফাহিম শাকিল অপু, মারওয়ান আহমেদ, মূলধারা রাজনৈতিকবিদ শাবুল উদ্দিন প্রমূখ।

এছাড়াও উপস্থিত ছিলেন সিলেট বিভাগের নিউইয়র্কস্থ বিভিন্ন জেলা ও উপজেলা সমিতির নেতৃবৃন্দ ও বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং সাংবাদিক। অনুষ্ঠানে সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রোকন হাকিম সকল জানালাবাদবাসী এবং উপস্থিত অতিথিবৃন্দকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং অনুষ্ঠানের কোন ধরনের ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার জন্য সকলের প্রতি আবেদন করে আগামীতে আরো সুন্দর এবং বড় পরিসরে জালালাবাদের ইফতার আয়োজন করা হবে বলে আশা ব্যক্ত করেন।

সংগঠনের সভাপতি বদরুল হোসেন খান অনুষ্ঠানের উপস্থিত হওয়ার জন্য সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন। একই সাথে বলেন জালালাবাদ এসোসিয়েশন বর্তমানে একটি বিশেষ ক্রান্তিকাল অতিক্রম করছে তবে ব্যক্তির চেয়ে সংগঠন বড় যার প্রমাণ আজকের এই অনুষ্ঠান। তিনি বলেন জালালাবাদবাসীর ঐক্যের স্বার্থে আমি এবং আমার পরিষদ জালালাবাদ অ্যাসোসিয়েশনের স্বার্থ সমন্বিত রেখে যে কোন ধরনের সমাধানের জন্য প্রস্তুত। এসময় তিনি সকল ভেদাভেদ ভুলে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

কার্যকরী পরিষদের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ মোহাম্মদ আলিম প্রচার ও দপ্তর সম্পাদক ফয়সাল আলম, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক হোসেন আহমেদ, ক্রীড়া সম্পাদক মান্না মুনতাসির,আইন ও আন্তর্জাতিক সম্পাদক বুরহান উদ্দিন, সমাজকল্যাণ সম্পাদক জাহিদ আহমেদ খান, কার্যকরী সদস্য শামীম আহমেদ (সুনামগঞ্জ জেলা) ও দেলোয়ার হোসেন মানিক (হবিগঞ্জ)। প্রেস বিজ্ঞপ্তি

সাথী / পরিচয়

শেয়ার করুন