নিউইয়র্ক     বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

‘ধানের শীষের রব উঠেছে’

বাংলাদেশ ডেস্ক

প্রকাশ: ২৯ অক্টোবর ২০২২ | ১১:৪৩ পূর্বাহ্ণ | আপডেট: ২৯ অক্টোবর ২০২২ | ১১:৪৩ পূর্বাহ্ণ

ফলো করুন-
‘ধানের শীষের রব উঠেছে’

রংপুর কালেক্টরেট ঈদগাহ মাঠে বিএনপির বিভাগীয় গণসমাবেশ চলছে। কানায় কানায় পরিপূর্ণ ঈদগাহ মাঠ। তিল ধরার জায়গা নেই। এখনো বিভিন্ন জেলা উপজেলা ও ওয়ার্ড থেকে নেতাকর্মীরা মিছিল নিয়ে আসছেন।

আজ শনিবার (২৯ অক্টোবর) সকাল থেকে বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা মিছিলসহ সভার মাঠে প্রবেশ করছেন। অটোরিকশা, ভ্যান, মোটরসাইকেল কিংবা পায়ে হেঁটে যে যেভাবেই পেরেছেন ছুটে এসেছেন সমাবেশস্থলে। তবে প্রায় সবার হাতেই শোভা পাচ্ছে বিএনপির প্রতীক ধানের শীষ।

রংপুর নগরীর বিএনপির যুবনেতা শহিদুল গ্রাম থেকে ধানের শীষ হাতে নিয়ে এসেছে সমাবেশে। বর্তমানে ধানের শীষের রব উঠেছে। তাই তিনি ধানের ক্ষেত থেকে ধানের এ মুটি নিয়ে এসেছেন।

নগরীর ভগিবালাপাড়ার বাসিন্দা রুবেল মিয়া বলেন, ধানের শীষ হাতে নিলেই শরীরের রক্ত গরম হয়ে যায়। সামনে ধানের শীষ প্রতীকের জয় নিশ্চিত বলে জানান তিনি এভাবেই আরো কয়েকজন নিয়ে এসেছেন। এসময় নেতাকর্মীরাই বলাবলি করছিলেন, হাতে হাতে যে ধানের শীষ মাঠে এসেছে তা মাড়াই করলে কয়েক মণ ধান হবে।

খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, নির্বাচনকালীন সরকার, জ্বালানিসহ নিত্যপণ্যের মূল্য বৃদ্ধি, পুলিশের গুলিতে নেতাকর্মী হত্যা, হামলা এবং মিথ্যা মামলার প্রতিবাদে রংপুর কালেক্টরেট ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হচ্ছে বিএনপির বিভাগীয় গণসমাবেশ। সূত্র : সাম্প্রতিক দেশকাল

শেয়ার করুন