নিউইয়র্ক     শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দুর্নীতি প্রতিরোধে দুদককে সহায়তা করবে যুক্তরাষ্ট্র: পিটার হাস

বাংলাদেশ ডেস্ক

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২২ | ১১:২৮ পূর্বাহ্ণ | আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২২ | ১১:২৮ পূর্বাহ্ণ

ফলো করুন-
দুর্নীতি প্রতিরোধে দুদককে সহায়তা করবে যুক্তরাষ্ট্র: পিটার হাস

দুর্নীতি প্রতিরোধে কর্মকর্তাদের প্রশিক্ষণসহ সব ধরনের সহায়তা করবে বলে আশ্বাস দিয়েছেন ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি হাস। আজ বুধবার সকালে দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আব্দুল্লাহর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

পিটার হাস ছাড়াও তিন সদস্যের প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেন রাজনৈতিক ও অর্থনৈতিক পরামর্শক স্কট ব্র্যান্ডন ও বাংলাদেশে নিযুক্ত হাইকমিশনের আবাসিক লিগ্যাল অ্যাডভাইজার সারাহ এডওয়ার্ড।

পিটার হাস বলেন, ‘দুর্নীতি প্রতিরোধে উভয় দেশের মধ্যে সহায়তায় দুদকের সঙ্গে খুবই গুরুত্বপূর্ণ আলোচনা হয়েছে। প্রযুক্তি ও প্রশিক্ষণসহ দুর্নীতি প্রতিরোধে দুদককে সহায়তা করা হবে।’ এ ছাড়া ডিসেম্বরে যুক্তরাষ্ট্রে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী সম্মেলনে দুদককে আমন্ত্রণ জানানো হয়েছে বলে জানান তিনি।

দুদকের চেয়ারম্যানের সঙ্গে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাতে ফলপ্রসূ আলোচনা হয়েছে বলে সাংবাদিকদের জানিয়েছেন দুদকের সচিব মাহবুব হোসেন। তিনি বলেন, দুদকের কাজকে গতিশীল করতে আলোচনা হয়েছে। দুদক কার্যক্রম নিয়ে তাঁর সঙ্গে কথা হয়েছে।

যুক্তরাষ্ট্রের কোনো রাষ্ট্রদূতের দুদকে এটাই প্রথম সাক্ষাৎ বলেও জানান তিনি। এ ছাড়া দুদক যে ফরেনসিক ল্যাব করেছে, সেখানেও যুক্তরাষ্ট্র টেকনিক্যাল সহায়তা করবে বলে জানান তিনি। সূএ : আজকের পত্রিকা
পরিচয়/সোহেল

শেয়ার করুন