নিউইয়র্ক     রবিবার, ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তুরস্ক-সিরিয়ায় দক্ষতার সঙ্গে উদ্ধার কাজ পরিচালনা করছে সামরিক বাহিনী

বাংলাদেশ ডেস্ক

প্রকাশ: ১৬ ফেব্রুয়ারি ২০২৩ | ০২:২১ পূর্বাহ্ণ | আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৩ | ০২:২১ পূর্বাহ্ণ

ফলো করুন-
তুরস্ক-সিরিয়ায় দক্ষতার সঙ্গে উদ্ধার কাজ পরিচালনা করছে সামরিক বাহিনী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : বিটিভি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমাদের দেশে বা বিদেশে যখন কোনো দুর্যোগ হয়, বাংলাদেশ সশস্ত্র বাহিনী এগিয়ে যায়। শান্তি মিশনে তারা গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। সম্প্রতি ভূমিকম্পে বিধ্বস্ত সিরিয়া-তুরস্কে দক্ষতার সঙ্গে উদ্ধার কাজ করছে সশস্ত্র বাহিনী। বৃহস্পতিবার বেলা ১১টার পর চট্টগ্রাম সেনানিবাসে ইস্ট বেঙ্গল রেজিমেন্টের ৭৫ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা দেশকে শান্তিপূর্ণ দেশ হিসেবে গড়ে তুলতে চাই। তাই জঙ্গিবাদ-সন্ত্রাসবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছি। “সকলের সঙ্গে বন্ধুত্ব কারও সঙ্গে শত্রুতা নয়”-এই নীতিতে আমরা এগিয়ে যাচ্ছি। কিন্তু যদি কখনো বহিঃশত্রুর আক্রমণ হয়, তা যেন আমরা মোকাবেলা করতে পারি, এ জন্য সশস্ত্র বাহিনী গড়ে তুলি। ’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্যারেডের অভিবাদন গ্রহণ এবং পুনর্মিলনী অনুষ্ঠানে আগত সবার উদ্দেশে দরবার নেন সরকারপ্রধান।

ইস্ট বেঙ্গল রেজিমেন্টের ৭৫ বছর পূর্তি অনুষ্ঠান গতকাল চট্টগ্রাম সেনানিবাসে শুরু হয়। সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ অনুষ্ঠান উদ্বোধন করেন। এ সময় তিনি ইস্ট বেঙ্গল রেজিমেন্টের বার্ষিক অধিনায়ক সম্মেলন-২০২৩ এবং দশম টাইগার্স পুনর্মিলনী অনুষ্ঠানে উপস্থিত ইস্ট বেঙ্গল রেজিমেন্টের অধিনায়ক ও অন্যান্য কর্মকর্তার উদ্দেশে বক্তব্য দেন এবং রেজিমেন্টের গৌরবোজ্জ্বল ঐতিহ্য, দেশমাতৃকার সেবায় অবদানের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন। একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে গৌরবময় অতীতের মতো সদা প্রস্তুত থাকতে সব সদস্যের প্রতি আহ্বান জানান সেনাপ্রধান। সূত্র : বাংলাদেশ জার্নাল

শেয়ার করুন