নিউইয়র্ক     মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ট্রাম্পের জেলে যাওয়া ঠিক হবে না, বললেন স্টরমি ড্যানিয়েলস

পরিচয় ডেস্ক

প্রকাশ: ০৯ এপ্রিল ২০২৩ | ১২:২৬ পূর্বাহ্ণ | আপডেট: ০৯ এপ্রিল ২০২৩ | ১২:২৬ পূর্বাহ্ণ

ফলো করুন-
ট্রাম্পের জেলে যাওয়া ঠিক হবে না, বললেন স্টরমি ড্যানিয়েলস

নিউইয়র্ক : সম্পর্ক নিয়ে মুখ বন্ধ রাখার জন্য সাবেক পর্নো তারকা স্টরমি ড্যানিয়েলসকে ঘুষ দেওয়ার মামলায় যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অভিযুক্ত হয়েছেন। অথচ সেই স্টরমি বলেছেন, এই মামলায় ডোনাল্ড ট্রাম্পের কারাগারে যাওয়া ঠিক হবে না।সংবাদমাধ্যম ফক্স নিউজকে একটি সাক্ষাৎকার দিয়েছেন ৪৪ বছর বয়সী স্টরমি। এতে তিনি বলেন, ‘আমি মনে করি না যে, আমার বিরুদ্ধে তাঁর (ট্রাম্প) অপরাধ কারাদণ্ডের যোগ্য।’

স্টরমি আরও বলেন, ‘আমি বরং তাঁর (ট্রাম্প) অন্য কাজগুলো নিয়ে চিন্তা করি। শেষ পর্যন্ত যদি তিনি দোষী সাব্যস্ত হন, তাহলে তাঁকে হয়তো কারাগারে যেতেই হবে।’ স্টরমি ড্যানিয়েলসকে ঘুষ দেওয়ার মামলায় গত সপ্তাহে নিউইয়র্কের গ্র্যান্ড জুরি ট্রাম্পকে ফৌজদারি অপরাধে অভিযুক্ত করেন। তিনিই প্রথম কোনো সাবেক মার্কিন প্রেসিডেন্ট, যিনি ফৌজদারি অপরাধে অভিযুক্ত হয়েছেন। ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ, ২০০৬ সালে স্টরমি ড্যানিয়েলসের সঙ্গে তাঁর যৌন সম্পর্ক গড়ে উঠেছিল। পরে ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের আগে এই বিষয়ে মুখ না খুলতে তাঁর পক্ষ থেকে ১ লাখ ৩০ হাজার ডলার ঘুষ দেওয়া হয়েছিল স্টরমিকে। ওই বছর প্রেসিডেন্ট নির্বাচনের ঠিক আগে এ লেনদেন হয়। নির্বাচনে রিপাবলিকান পার্টির মনোনয়নে প্রতিদ্বন্দ্বিতা করে বিজয়ী হন ট্রাম্প। তবে এই লেনদেনের বিষয়টি ট্রাম্প তাঁর হলফনামায় গোপন করেছেন।

এই মামলায় গত মঙ্গলবার ম্যানহাটনের ফৌজদারি আদালতে আত্মসমর্পণ করেন ট্রাম্প। তাঁকে গ্রেপ্তার করে আদালতে তোলা হলে বিচারপতি ট্রাম্পের বিরুদ্ধে আনা ৩৪টি অভিযোগ পড়ে শোনান। ট্রাম্প অভিযোগগুলো অস্বীকার করেন। শুনানিতে বলা হয়, ট্রাম্পের আইনজীবী দল এ মামলাকে চ্যালেঞ্জ করে যেকোনো ধরনের আবেদন জানানোর আগামী ৮ আগস্ট পর্যন্ত সময় পাবে। আর পরবর্তী শুনানি হবে আগামী ৪ ডিসেম্বর। আগামী বছরের প্রেসিডেন্ট নির্বাচনে লড়াই করার ঘোষণা দিয়েছেন ট্রাম্প। এর আগে সাবেক পর্নো তারকা স্টরমিকে ঘুষ দেওয়ার এই মামলা তাঁকে বেকায়দায় ফেলেছে।

রাজনীতিক না হয়েও যুক্তরাষ্ট্রের রাজনীতিতে ঝড় বইয়ে দিয়েছেন স্টরমি ড্যানিয়েলস। এই নামে পরিচিত হলেও তাঁর আসল নাম স্টেফানি ক্লিফোর্ড। একসময় পর্নো চলচ্চিত্রে অভিনয় করতেন তিনি। স্টরমি জানান, আবাসন ব্যবসার মোগল থেকে রাজনীতিক বনে যাওয়া ট্রাম্পের সঙ্গে লেক টাহোতে তিনি প্রথম এই সম্পর্কে জড়ান ২০০৬ সালের গ্রীষ্মে। ক্যালিফোর্নিয়া ও নেভাদা অঙ্গরাজ্যের সীমান্তবর্তী লেক টাহোতে তখন একটি দাতব্য গলফ টুর্নামেন্ট চলছিল। এই যৌন সম্পর্কের সময় ড্যানিয়েলসের বয়স ছিল ২৭ আর ট্রাম্পের বয়স ৬০ বছর। স্টরমির ভাষ্য, ট্রাম্প নিজের হোটেল কক্ষে তাঁকে নৈশভোজে আমন্ত্রণ জানিয়েছিলেন। যেখানে তিনি রাত্রিকালীন পোশাকে তাঁকে স্বাগত জানিয়েছিলেন। দুজনে সেখানে শারীরিক সম্পর্কে জড়ান।
সুমি/পরিচয়

শেয়ার করুন