নিউইয়র্ক     শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টিভি সাংবাদিককে আদর করছে হাতিশাবক, ভিডিও মন কেড়েছে সবার

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১৬ নভেম্বর ২০২২ | ১১:১২ পূর্বাহ্ণ | আপডেট: ১৬ নভেম্বর ২০২২ | ১১:১২ পূর্বাহ্ণ

ফলো করুন-
টিভি সাংবাদিককে আদর করছে হাতিশাবক, ভিডিও মন কেড়েছে সবার

মানুষের আনন্দের জন্য হাতি অন্যতম চমৎকার একটি প্রাণী। সার্কাসে মানুষের অনুভূতিকে আন্দোলিত করার জন্য হাতির বিচিত্র ক্রীড়াশৈলী এবং কৌতুকপূর্ণ অভিব্যক্তি প্রায়ই দেখা যায়। প্রাণীটি মানুষের হৃদয় সহজে জয় করতে পারে। প্রাণীটি মানুষের আবেগ বুঝতে পারে। সংবেদনশীল এবং বুদ্ধিমান প্রাণী। সম্প্রতি এক টেলিভিশন সাংবাদিকের দায়িত্ব পালনের সময় করা একটি ভিডিও অনলাইন মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এক প্রতিবেদনে এই খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

কেনিয়া ভিত্তিক একটি সংস্থা “শেলড্রিক ওয়াইল্ডলাইফ ট্রাস্ট” অরক্ষিত বাচ্চা হাতি উদ্ধার, পুনর্বাসনে কাজ করে। সংস্থাটি তাদের অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ভিডিওটি শেয়ার করেছে। ভিডিওতে দেখা যায়, ওই প্রতিবেদক অনেকগুলো হাতির মাঝে দাঁড়িয়ে বন্যপ্রাণী ট্রাস্টের কথা বলছিলেন। তখন একটি হাতি শাবক তাকে আদর করছিল।

ভিডিওটিতে হাসিখুশি মুহূর্তটি ধারণ করা হয়েছে। যখন হাতি শাবকটি ওই প্রতিবেদকের কানে শুঁড় দিয়ে সুড়সুড়ি দিয়েছিল। এ সময় প্রতিবেদক আলভিন প্যাটারসন কাউন্ডা পেশাদারিত্ব বজায় রাখতে স্বাভাবিক আচরণ করছিলেন। হাতিটি শুঁড় দিয়ে তার মুখে চুম্বন করতে এলে তিনি হাসিতে ফেটে পড়েন।

ওই ভিডিওতে একজন ব্যবহারকারী লিখেছেন, ভিডিওটি দেখে আমার দারুণ একটা সকাল শুরু হলো। দিনটি শুরু করার জন্য এর চেয়ে ভালো দৃশ্য আর হতে পারে না। অপর একজন ব্যবহারকারী লিখেছেন, সুন্দর একটি দৃশ্যে আমাদের আনন্দ দেওয়ার জন্য ধন্যবাদ। এমন কুয়াশাচ্ছন্ন সকাল খুব কম উপভোগ করেছি। আরেকজন লিখেছেন, আমি বারবার ভিডিওটি দেখেছি। প্রতিবারই হেসেছি।

শেয়ার করুন