নিউইয়র্ক     বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জ্যাকসন হাইটসে বাংলাদেশি-আমেরিকান এটর্নী জান্নাতুল রুমার ল অফিস উদ্বোধন

পরিচয় ডেস্ক

প্রকাশ: ০৮ এপ্রিল ২০২৩ | ০২:২৭ পূর্বাহ্ণ | আপডেট: ০৮ এপ্রিল ২০২৩ | ০২:২৭ পূর্বাহ্ণ

ফলো করুন-
জ্যাকসন হাইটসে বাংলাদেশি-আমেরিকান এটর্নী জান্নাতুল রুমার ল অফিস উদ্বোধন

গত ১ এপ্রিল শনিবার জ্যাকসন হাইটসে ৩৭-১১ ৭৪ স্ট্রিটের ২য় তলায় (স্যুইট এফ টু) বাংলাদেশি-আমেরিকান এটর্নী জান্নাতুল রুমার ল অফিস উদ্বোধন করা হয়েছে। সংক্ষিপ্ত অনুষ্ঠানে নিউইয়র্কে বাংলাদেশ কমিউনিটির নানা শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন। ছোট্ট শিশুসহ অতিথিদের সাথে নিয়ে এটর্নী জান্নাতুল রুমা ফিতা কেটে ল’ অফিসটির উদ্বোধন করেন।

ল’ অফিসের সাফল্য কামনায় দোয়া পরিচালনা করেন ইমাম কাজী কাইয়্যূম। পরে ইফতার পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।
এ সময় এটর্নী জান্নাতুল রুমা বলেন, বাংলাদেশীসহ বিভিন্ন কমিউনিটির মানুষকে প্রয়োজনীয় আইনী সহায়তা দিতে জ্যাকসন হাইটসে অফিসটি নেয়া হয়েছে। তিনি জানান, অভিবাসন ও বিভিন্ন নাগরিক সমস্যায় আইনী সমাধান দিতে তাদের একটি অভিজ্ঞ টিম কাজ করছে।

নিউইয়র্কেই বসবাসকারী এটর্নী জান্নাতুল রুমা জানান, নিউইয়র্ক স্টেট বার পরীক্ষায় কৃতিত্বের সাথে পাশ করে আইনজীবী হিসেবে তার যাত্রা শুরু। ম্যাসেচুসেটস স্টেটের স্প্রিংফিল্ডের ওয়েস্টার্ন নিউ ইংল্যান্ড ইউনিভার্সিটি থেকে জুরিস ডক্টর ডিগ্রি অর্জনকারী রুমা যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্টসহ ৩৬টি স্টেটে পেশাগত দায়িত্ব পালন করতে পারবেন বলে জানান। এটর্নী জান্নাতুল রুমা নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং উত্তর আমেরিকায় অবস্থিত কক্সবাজার এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক ব্যবসায়ী সমিরুল ইসলাম বাবলুর স্ত্রী।

কক্সবাজারের মেয়ে জান্নাতুল মাওয়া রুমা সাকের মোহাম্মদ চর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও শাহ উমরাবাদ উচ্চ বিদ্যালয়ে পড়ার পর খুটাখালীর কিশলয় আদর্শ শিক্ষা নিকেতন থেকে ২০০৫ সালে এসএসসি পাস করেন। চট্টগ্রামের এনায়েতবাজার মহিলা কলেজ থেকে ২০০৭ সালে এইচএসসি এবং প্রিমিয়ার ইউনিভার্সিটি থেকে ২০১২ সালে এলএলবি (অনার্স) ও ২০১৩ সালে এলএলএম করেন। জান্নাতুল মাওয়া রুমা ২০১৪ সালে বাংলাদেশ বার কাউন্সিল থেকে পাস করে চট্টগ্রাম জেলা বার এসোসিয়েশনের সদস্য হন। তার গ্রামের বাড়ি কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়নের পুলের ছড়া এলাকায়।সুত্র ইউএসএ নিউজ।

এম,এ,এস/পরিচয়

শেয়ার করুন