নিউইয়র্ক     রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

জাপানের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে শেখ হাসিনা

বাংলাদেশ ডেস্ক

প্রকাশ: ২৬ এপ্রিল ২০২৩ | ০৮:০১ পূর্বাহ্ণ | আপডেট: ২৬ এপ্রিল ২০২৩ | ০৮:০১ পূর্বাহ্ণ

ফলো করুন-
জাপানের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে শেখ হাসিনা

জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে বসেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : সংগৃহীত

জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে বসেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ স্থানীয় সময় বুধবার (২৬ এপ্রিল) বিকেলে টোকিও-তে দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ বৈঠক শুরু হয়েছে।

এর আগে, শেখ হাসিনা সেখানে পৌঁছালে তাকে উষ্ণ অভ্যর্থনা জানান জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা। এ সময় বাংলাদেশের প্রধানমন্ত্রীকে আনুষ্ঠানিকভাবে লাল গালিচা সংবর্ধনা ও সেরিমোনিয়াল গার্ড অব অনার প্রদান করা হয়।

শীর্ষ পর্যায়ের প্রতিনিধিদের দ্বিপক্ষীয় বৈঠক শেষে দুই প্রধানমন্ত্রীর উপস্থিতিতে দুই দেশের মধ্যে বেশ কয়েকটি চুক্তি ও সমঝোতা স্মারক সই হওয়ার কথা রয়েছে। সবশেষে যৌথ সংবাদ বিবৃতিও দেবেন তারা।

জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার সঙ্গে বৈঠকের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজপ্রাসাদে (ইমপেরিয়াল প্যালেস) দেশটির সম্রাট নারুহিতোর সঙ্গে সাক্ষাৎ করেন। জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার আমন্ত্রণে গত মঙ্গলবার দ্বিপক্ষীয় সফরে টোকিও যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ যাত্রায় তিন দেশ সফর করবেন তিনি।

জাপান সফর শেষে আগামী শুক্রবার (২৮ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনা টোকিও থেকে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন যাবেন। যুক্তরাষ্ট্র সফর শেষে আগামী ৪ মে যুক্তরাজ্যের লন্ডন যাবেন। তিন দেশ সফর শেষে আগামী ৯ মে সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশে ফেরার কথা রয়েছে। সূত্র : সাম্প্রতিক দেশকাল

শেয়ার করুন