নিউইয়র্ক     শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘ডিডিএলজে’র শুটিং

কাজলকে কাঁধে তুলে বিপাকে পড়েছিলেন শাহরুখ, সামনে এলো অজানা কাহিনি

পরিচয় ডেস্ক

প্রকাশ: ০১ আগস্ট ২০২৩ | ০৩:০০ পূর্বাহ্ণ | আপডেট: ০১ আগস্ট ২০২৩ | ০৩:০০ পূর্বাহ্ণ

ফলো করুন-
কাজলকে কাঁধে তুলে বিপাকে পড়েছিলেন শাহরুখ, সামনে এলো অজানা কাহিনি

১৯৯৫ সালে মুক্তি পাওয়া ‘দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে’ ছবিকে ভারতীয় বাণিজ্যিক ছবির দুনিয়ায় বিশেষ গুরুত্ব দেন অনেকে। শাহরুখ-কাজলের ক্যারিয়ারের চেঞ্জমেকারও এই ছবি। বলিউড ছবিতে প্রেমের সংজ্ঞা বদলে দিয়েছিল ছবিটি।

এই ছবির হাত ধরেই বলিউড পেয়েছিল ‘রোম্যান্টিক হিরো’ শাহরুখ খানকে। আদিত্য চোপড়া পরিচালিত ‘ডিডিএলজে’ সেই দিক থেকে ছিল এক টাটকা বাতাস। ২৮ বছর পরও এখনো একই রকম আবেদন এই ছবির। ওই ছবির শুটিংয়ে কাজলকে কাঁধে তুলতে গিয়ে কী অবস্থা হয়েছিল শাহরুখের? সেই অজানা কাহিনি সামনে আনলেন কাজল।

‘ডিডিএলজে’র পোস্টারের কথা মনে আছে? সেখানে কনের পোশাকে কাজল, এদিকে কালো জ্যাকেট মাথায় টুপি জিন্স পরে দাঁড়িয়ে শাহরুখ তথা রাজ। কাঁধে তুলেছেন তার সিমরানকে। দৃশ্যটি দেখতে যতখানি প্রেমময়, বাস্তবে কাজটি করতে গিয়ে বেশ বেগ পেতে হয় শাহরুখকে। যদিও প্রথমে শাহরুখ ভেবেছিলেন, সহজেই কাজলকে কাঁধে তুলে নেবেন। তাকে কাঁধে তুলে নিয়ে ছবি তুলেছেন, শুটিংও হয়েছে। কিন্তু পরে গোটা কাঁধ ‘লক’ হয়ে যায় শাহরুখের। যদিও কাজল নাকি তাকে আগেই সাবধান করেছিলেন।

অভিনেত্রীর কথায়, ‘আমি বলেছিলাম, তুমি পারবে তো? ও বলেছিল, হ্যাঁ পারব। চিন্তা করো না, আমার শক্তি কিছু কম নয়।’ কাজল বলেন, ‘ও আমাকে একটুও বুঝতে দেয়নি, আমি কতটা ভারী। তবে পরে ফ্রোজেন শোল্ডারের সমস্যায় ভুগতে হয়েছিল তাকে। বেচারা শাহরুখ।’

শেয়ার করুন