নিউইয়র্ক     সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এস্টোরিয়া ওয়েলফেয়ার সোসাইটি’র উদ্যোগে নিউইয়র্কে মাইগ্র্যান্ট ও এসাইলাম প্রার্থীদের মধ্যে শীত বস্ত্র বিতরণ

পরিচয় ডেস্ক

প্রকাশ: ০১ নভেম্বর ২০২৩ | ০২:০৭ অপরাহ্ণ | আপডেট: ০১ নভেম্বর ২০২৩ | ০২:০৭ অপরাহ্ণ

ফলো করুন-
এস্টোরিয়া ওয়েলফেয়ার সোসাইটি’র উদ্যোগে নিউইয়র্কে মাইগ্র্যান্ট ও এসাইলাম প্রার্থীদের মধ্যে শীত বস্ত্র বিতরণ

নিউইয়র্ক : নিউইয়র্ক তথা যুক্তরাষ্ট্রে শীতকাল সমাগত। ক্যালেন্ডারের হিসেবে চলতি বছর যুক্তরাষ্ট্র শীতকাল শুরু ২১ ডিসেম্বর আর শেষ ১৯ মার্চ ২০২৪। কিন্তু ইতিমধ্যেই শীতের পদধ্বনী সর্বত্রই লক্ষনীয়। বিগত বছরগুলোর মতো এবছরের শীতের ভয়াবহতার কথা বিবেচনা করে প্রবাসের অন্যতম সামাজিক সংগঠন এস্টোরিয়া ওয়েলফেয়ার সোসাইটি ইউএসএ নিউইয়র্কে মাইগ্র্যান্ট ও এসাইলাম প্রার্থীদের মধ্যে প্রথমবারের মতো শীত বস্ত্র বিতরণ করেছে। এ উপলক্ষ্যে গত ২৯ অক্টোবর রোববার দুপুরে এস্টোরিয়ার ৩৬ এভিনিউয়ের ৩০ স্ট্রিটে সর্বস্তরের তিন শতাধিক মানুষের মধ্যে এই ফ্রি শীতবস্ত্র বিতরণ করা হয়। এদিন প্রাকৃতিক দূর্যোগ তথা বৃষ্টি-বাদলা উপেক্ষা করে শিশু-কিশোর-কিশোরী থেকে শুরু করে বয়োবৃদ্ধরা তাদের শীতবস্ত্র গ্রহণ করেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, মাইগ্রেন্ট ও এসাইলাম প্রার্থীদের মধ্যে যারা কর্মহীন ও অর্থসংকটে আছেন তাদের পাশে দাঁড়ানো সবার মানবিক দায়িত্ব। বিশেষ করে এবারের শীতে তারা উষ্ণ কাপড়ের অভাবে অনেকে কষ্ঠভোগ করতে পারেন। তাদের কষ্টের কথা স্মরণ করে এস্টোরিয়া ওয়েলফেয়ার সোসাইটি যে মহতি উদ্যোগ নিয়েছে, তা প্রশংসার দাবীদার। বক্তারা যার যার অবস্থান থেকে মাইগ্রেন্ট ও এসাইলাম প্রার্থীদের শীত নিবারণে এগিয়ে আসার জন্য আহবান জানান।

 

অনুষ্ঠানে সংগঠনের সভাপতি সোহেল আহমেদ ও সাধারণ সম্পাদক মোঃ জাবেদ উদ্দিনসহ উল্লেখযোগ্য ব্যক্তিবর্গের মধ্যে সোসাইটির উপদেষ্টা চৌধুরী সালেহ ও দেওয়ান সাহেদ চৌধুরী, সহ-সভাপতি কয়েস আহমেদ, সাংগঠনিক সম্পাদক মইনুল হক চৌধুরী, কোষাধ্যক্ষ এমদাদ রহমান তরফদার, প্রচার সম্পাদক সাব্বির আহমেদ, সদস্য ফয়ছল আহমেদ, কমিউনিটি এক্টিভিষ্ট শমশের আলী, কুইন্স বাংলাদেশ সোসাইটি’র উপদেষ্টা তোফায়েল চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এস্টোরিয়ার অ্যাপেলো ইন্স্যুরেন্স ব্রোকারেস-এর প্রেসিডেন্ট শমসের আলীর অর্থায়নে উল্লেখিত কর্মসূচি বাস্তবায়ন করা হয়।

এদিকে সংগঠনের সাধারণ সম্পাদক জাবেদ উদ্দিন মানবতার কাজে এগিয়ে আসায় সংশ্লিস্ট সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, আগামী ১৮ নভেম্বর শনিবার বেলা আড়াইটার দিকে এস্টোরিয়ার ৩৬ এভিনিউয়ের ৩০ স্ট্রিটে থ্যাক্স গিভিং উপলক্ষ্যে সর্বস্তরের মানুষের মাঝে হালাল চিকেন ও গ্রোসারী সামগ্রী বিতরণ করা হবে। উল্লেখ্য, আগামী ২৩ নভেম্বর বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রে থ্যাক্স গিভিং ডে পালিত হবে। খবর ইউএনএ’র।

শেয়ার করুন